ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

নাজনিন জাগারির বিরুদ্ধে ফের মামলা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৬, ১৪ মার্চ ২০২১   আপডেট: ২০:১১, ১৪ মার্চ ২০২১
নাজনিন জাগারির বিরুদ্ধে ফের মামলা

তেহরানে কারাবন্দী ইরানি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক নাজনিন জাগারি র‌্যাডক্লিফকে নতুন মামলায় আদালতে হাজির করা হয়েছে। রোববার তাকে ইরানি বিপ্লবী বাহিনীর আদালতে হাজির করা হয় বলে তার আইনজীবী জানিয়েছেন।

২০১৬ সালে সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে সাংবাদিক নাজনিনকে গ্রেপ্তার করা হয়। অবশ্য তিনি এ অভিযোগ অস্বীকার করেছেন। পাঁচ বছর কারাভোগের পর গত সপ্তাহ থেকে তাকে গৃহবন্দি রাখা হয়। রোববার তাকে নতুন অভিযোগে দায়ের হওয়া মামলায় আদালতে তলব করা হয়।

নাজনিনের আইনজীবী হোজ্জাত কেরমানি বলেছেন, ‘বিপ্লবী বাহিনীর আদালতের ১৫ নম্বর শাখায় তার বিচার হয়েছে। তার বিরুদ্ধে অপপ্রচার চালানোর অভিযোগ আনা হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে বিচার হয়েছে। চূড়ান্ত শুনানি হয়েছে। আইনগতভাবে এক সপ্তাহের মধ্যে আদালতের রায় ঘোষণা করা উচিত। কিন্তু এটি বিচারকের ওপর নির্ভর করবে। আমি অত্যন্ত আশাবাদী যে তাকে খালাস দেওয়া হবে।’

গত সপ্তাহেই নাজনিনের পায়ের গোড়ালিতে থাকা বন্দির ট্যাগ অপসারণ করা হয়। তবে তিনি দেশ ত্যাগ করতে পারবেন কিনা এ ব্যাপারে কিছু জানা যায়নি।

নাজনিন ইরান ত্যাগ করতে পারবেন কিনা জানতে চাইলে তার আইনজীবী বলেন, ‘আমি তার ভ্রমণ নিষেধাজ্ঞা পরিস্থিতি  সম্পর্কে কিছু জানি না।’

ঢাকা/সৌরভী/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়