ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নির্বাচনের ২ দিন আগে নেতানিয়াহুর বিরুদ্ধে সবচেয়ে বড় বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৯, ২১ মার্চ ২০২১   আপডেট: ০৬:২০, ২১ মার্চ ২০২১
নির্বাচনের ২ দিন আগে নেতানিয়াহুর বিরুদ্ধে সবচেয়ে বড় বিক্ষোভ

নির্বাচনকে সামনে রেখে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে শনিবার রাতে হাজার হাজার বিক্ষোভকারীরা জড়ো হয়। তারা দুর্নীতিবাজ নেতানিয়াহুকে আর ক্ষমতায় দেখতে চান না বলে স্লোগান দেন ও বিক্ষোভ প্রদর্শন করেন। খবর রয়টার্সের।

ইসরায়েলের সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী শনিবারের বিক্ষোভটি ছিল আগের যেকোনো বিক্ষোভের চেয়ে অনেক বড়। যেখানে ২০ হাজার মানুষ অংশ নিয়েছে।

বিক্ষোভকারীদের গণজমায়েতের কারণে সবদিকের রাস্তা বন্ধ হয়ে যায়। পুলিশ তাদের নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়। তারা নেতানিয়াহুর বাসভবনের সামনে অবস্থান নিয়ে নানারকম স্লোগানে স্লোগানে পুরো এলাকা প্রকম্পিত করে তোলে। সেখানে কেউ কেউ ঢোল বাজিয়ে, হর্ন বাজিয়ে, গলা ফাটিয়ে স্লোগান দিতে থাকে। সবার স্লোগানের অর্থ একটাই— তারা আর ৭১ বছর বয়সী নেতানিয়াহুকে ক্ষমতায় দেখতে চান না।ধারনা করা হচ্ছে ২৩ মার্চের নির্বাচনে নেতানিয়াহুকে বড় চ্যালেঞ্জ ছুড়ে দিবে ডানপন্থী লিকুড। ডানপন্থীরাই এবার সরকার গঠন করবে বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

করোনাভাইরাসের বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ নিতে না পারা, ঘুষ, স্বজনপ্রীতি, জালিয়াতি, দুর্নীতিসহ নানারকম অভিযোগে অভিযুক্ত নেতানিয়াহুর জন্য এবারের নির্বাচনটা সত্যিকার অর্থেই একটা অগ্নিপরীক্ষা। এখন দেখার বিষয় এই পরীক্ষায় তিনি কিভাবে উতরান।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়