Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৭ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

বাবার কোলে যাওয়ার আগেই গুলিতে মারা গেলো শিশুটি

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৭, ২৪ মার্চ ২০২১  
বাবার কোলে যাওয়ার আগেই গুলিতে মারা গেলো শিশুটি

বয়স মাত্র সাত তার। তাদের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছিল পুলিশ। ভয় পেয়ে শিশুটি বাবার কোলে নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটে গিয়েছিল। তবে এর আগেই পুলিশের গুলিবিদ্ধ হলো তার ছোট্ট শরীরে। ঘটনায় নির্বাক বাবার কোলেই ছটফট করতে করতে মারা গেলো শিশুটি। মিয়ানমারের মান্দালায় শহরে এ ঘটনা ঘটেছে বলে বুধবার বিবিসি জানিয়েছে।

নিরাপত্তা বাহিনীর নির্মমতার শিকার শিশুটির নাম খিন মিও চিত।

খিনের বোন বিবিসিকে জানিয়েছে, মঙ্গলবার বিকেলে তাদের আশেপাশের সব বাড়িতে তল্লাশি অভিযানে নামে পুলিশ। এক পর্যায়ে তাদের বাড়িতেও পুলিশ প্রবেশ করে।

২৫ বছরের মে থু সুমায়া বলেন, ‘তারা দরজা খোলার জন্য লাথি মারে। দরজা খুলে গেলে তারা আমার বাবার কাছে জানতে চায়, আমাদের বাড়িতে অন্য কোনো লোক আছে কিনা। বাবা না বলার পর তারা তাকে মিথ্যাবাদী বলে এবং বাড়িতে তল্লাশি শুরু করে। ওই সময় খিন বাবার কোলে বসার জন্য ছুটে যায়। তারা তাকে গুলি করে এবং আঘাত করে।’

মিয়ানমার মুসলিম মিডিয়া নামের একটি স্থানীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে শিশুটির বাবা ইউ মাউং কো বাশিন বাই জানান, তার সন্তানের শেষ বাক্য ছিল, ‘বাবা আমি আর পারছি না, খুব কষ্ট হচ্ছে।’

তিনি জানান, চিকিৎসার জন্য একটি গাড়িতে নেওয়ার আধা ঘণ্টা পর খিনের মৃত্যু হয়। পুলিশ তার ১৯ বছরের ছেলেকে পিটিয়েছে এবং গ্রেপ্তার করেছে।

পহেলা ফেব্রুয়ারি সামরিক বাহিনী ক্ষমতার নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকেই মিয়ানমারে বিক্ষোভ চলছে। নিরাপত্তা বাহিনীর গুলিতে এ পর্যন্ত অন্তত ২৬১ জনের মৃত্যু হয়েছে। দাতব্য সংস্থা সেভ দ্য চিলড্রেন বলছে, নিহতদের মধ্যে অন্তত ২০ জন শিশু।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়