ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মহারাষ্ট্রে লকডাউনের প্রস্তুতির নির্দেশ 

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৪, ২৮ মার্চ ২০২১  
মহারাষ্ট্রে লকডাউনের প্রস্তুতির নির্দেশ 

ভারতের মহারাষ্ট্রে লকডাউনের প্রস্তুতির নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠ্যাকারে। দ্রুত হারে করোনা সংক্রমণ বাড়ার পরিপ্রেক্ষিতে কর্মকর্তাদের তিনি এ নির্দেশ দিয়েছেন।

এক বিবৃতিতে বলা হয়েছে, রাজ্যজুড়ে সংক্রমণ দ্রুত বাড়ায় পরবর্তী পদক্ষেপের বিষয়ে রোববার মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন স্বাস্থ্যমন্ত্রীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। বৈঠকে কর্মকর্তারা সংক্রমণের হার ও মৃত্যুর হার বাড়া নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। এই পরিস্থিতি অব্যাহত থাকলে রাজ্যে স্বাস্থ্যসেবা খাতে সংকট এবং কোভিড-১৯ রোগীদের চিকিৎসা অবকাঠামোর স্বল্পতা দেখা দিতে পারে বলে জানান মুখ্যমন্ত্রী।

উদ্ধব ঠ্যাকারে জানান, সাধারণ মানুষ করোনা সতর্কতায় ঢিলেমি দিলে ফের লকডাউনের মতো কড়া নিষেধাজ্ঞার পথে হাঁটবে রাজ্য। তাই কর্মকর্তাদের তিনি এ বিষয়ে প্রস্তুতি নেওয়ার নির্দেশ দেন।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, বর্তমানে ভারতে মোট আক্রান্তের প্রায় ৮০ শতাংশ পাঞ্জাব, মহারাষ্ট্র, কেরল, কর্ণাটক, ছত্তিশগড় ও গুজরাটের বাসিন্দা। সংক্রমণের বিস্তার রোধে জনগণের চলাচল নিয়ন্ত্রণের জন্য রোববার রাত ৮টা থেকে নৈশ কারফিউ জারি করেছে মহারাষ্ট্র  সরকার। সকাল ৭টা পর্যন্ত জারি থাকবে এই কারফিউ।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়