ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিক্ষোভকারীদের গেরিলা হামলায় মিয়ানমারে ৩ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৬, ১০ এপ্রিল ২০২১  
বিক্ষোভকারীদের গেরিলা হামলায় মিয়ানমারে ৩ সেনা নিহত

মিয়ানমারের প্রশাসনিক অঞ্চল সাগাইংয়ের তামু এলাকায় গুপ্ত হামলা চালিয়ে অন্তত তিন সেনা সদস্যকে হত্যা করেছে সামরিক অভ্যুত্থান বিরোধীরা। শনিবার শিকারি বন্দুক দিয়ে এই হামলা চালানো হয় বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম মিয়ানমার নাউ।

স্থানীদের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, কালায় অঞ্চলে মোতায়েন করা সেনারা বিক্ষোভকারীদের বিরুদ্ধে অভিযান চালাতে তামুতে আসার খবর পেয়ে যায় স্থানীয়রা। শনিবার দুপুর ১টার দিকে বিক্ষোভকারীরা সেনাদের বিরুদ্ধে অবস্থান নিয়ে রাখে। এশিয়ান হাইওয়েতে সেনা বহর ওঠার পর সংঘর্ষ শুরু হয়ে যায়।

এক বাসিন্দা বলেন, ‘এটা ছিল গেরিলা যুদ্ধ। আমাদের কোনো শক্তিশালী অবস্থান ছিল না, তবে আমরা প্রত্যেকটি ওয়ার্ডে বাঙ্কার করে সেখানে অবস্থান নিয়েছিলাম, যাতে এলাকায় প্রবেশ তাদের জন্য সহজ না হয়।’ 

তিনি জানান, সংঘর্ষে তিন সেনা নিহত হয়েছে। গোলাগুলি চলার সময় স্থানীয় এক বাসিন্দা সড়কে চলে আসলে সেনারা তার মাথা লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

প্রাথমিক সংঘাতের পর কালায় থেকে অতিরিক্ত বাহিনী পাঠানো হয়। তবে এরপরও দুই পক্ষে গোলাগুলি অব্যাহত থাকে।

মিয়ানমার নাউ জানিয়েছে, তামুতে বিক্ষোভকারীরা এক নলওয়ালা বন্দুক ব্যবহার করেছে। সেনাদের বিরুদ্ধে গেরিলা যুদ্ধ চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন স্থানীয়রা।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়