Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

মালয়েশিয়ায় করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

ইমরান মোস্তফা, মালয়েশিয়া || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৩, ৯ মে ২০২১   আপডেট: ১৯:৩৫, ৯ মে ২০২১
মালয়েশিয়ায় করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

মালয়েশিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ ২৬ জন মৃত্যুর রেকর্ড হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৬৮৩ জন। 

রোববার এ তথ্য জানিয়েছেন দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডিজি ডক্টর তান শ্রী নুর হিশাম আব্দুল্লাহ। 

ডিজি বলেন, রোববার মোট আক্রান্ত হয়েছে ৩ হাজার ৭৩৩ জন। যার মধ্যে ৬ জন অন্য দেশ থেকে আসা বাকিরা মালয়েশিয়ার বিভিন্ন স্থান থেকে সংক্রমিত হয়েছে।  এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ লাখ ৪০ হাজার ৬৭৭ জন।

মৃত্যু হয়েছে ২৬ জনের যা এখনও পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।  গেলো চব্বিশ ঘণ্টায় সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩ হাজার ২১১ জন।  মোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪ লাখ ১ হাজার ৯৩৪ জন। 

মৃতদের মধ্যে ৭ জন সেলাঙ্গড়, ৬ জন কুয়ালালামপুর,  ৪ জন জোহর এবং ক্লান্তান ও পাহাং এ ৩ জন, পেনাং এ ২ জন ও সারওয়াকে ১ জন।  তারা ৪৬ থেকে ৯০ বছর বয়সী।  তারা বেশিরভাগই ডায়াবেটিকস, উচ্চ রক্ত চাপ,  স্ট্রোব, কিডনি ও ক্যানসারের রোগী। আক্রান্তদের মধ্যে এখনও আইসিইউতে ৪১৬ জন চিকিৎসাধীন আছে বলে জানান ডিজি ।

এদিকে, সাম্প্রতিক সময়ের অন্যান্য দিনের মতো আজও সবচেয়ে বেশি ১২৭৮ জন আক্রান্ত হয়েছে সেলাঙ্গড় রাজ্যে। বাকিরা সারওয়াক (৪৫৪), জোহর (৩৬৫), কুয়ালালামপুর ( ৩৩৮) এবং পেনাং (২৮০) এ।   

ড. নুরু হিশাম বলেন, বর্তমানে সারা দেশে ৩৭ হাজার ৬০ জন রোগী বিভিন্ন স্থানে কোয়ারেন্টাইন সেন্টারে চিকিৎসাধীন আছেন। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলারও পরামর্শ দেন তিনি।

রাজু/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়