Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

উত্তরপ্রদেশেও গঙ্গায় ভাসছে লাশ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০১, ১১ মে ২০২১   আপডেট: ১৬:১০, ১১ মে ২০২১
উত্তরপ্রদেশেও গঙ্গায় ভাসছে লাশ

ভারতের বিহার রাজ্যের পর এবার উত্তরপ্রদেশেও গঙ্গা নদীতে লাশের সারি ভাসতে দেখা গেছে। মঙ্গলবার সকালে গাজীপুর জেলায় নদীর পাড়ে বেওয়ারিশ লাশের সারি ভাসতে দেখা গেছে বলে জানিয়েছে এনডিটিভি অনলাইন। 

গ্রামবাসীসহ স্থানীয় প্রশাসনের আশঙ্কা দেহগুলি করোনায় মৃত রোগীদের। অন্তেষ্ট্যিক্রিয়ার ব্যবস্থা করতে না পেয়ে দেহগুলো ভাসিয়ে দেওয়া হয়েছে নদীতে। এতে শবদেহ থেকে নদীর জল থেকে বিস্তীর্ণ জায়গায় করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয়েছে। 

বক্সারের সংলগ্নই উত্তরপ্রদেশের গাজীপুর। এখান থেকেই গঙ্গা বিহারে প্রবেশ করে। গতকাল বক্সারের নদীর পাড়ে শতাধিক মৃতদেহ ভেসে আসে। স্রোতের দিক বিচার করে বক্সার প্রশাসনের অনুমান ছিল দেহগুলি উত্তরপ্রদেশ থেকেই এসেছে। মঙ্গলবার গাজীপুরেও একইভাবে মৃতদেহ ভেসে ওঠার ঘটনায় সেই ধারণাই দৃঢ় হলো।

স্থানীয়দের দাবি, বেশ কয়েকদিন ধরেই নদীতে দেহ ভেসে আসার ঘটনা ঘটছে। বিপুল সংখ্যায় মৃতদেহ নদীর পাড়ে জমে থাকায় প্রশাসনের নজর পড়েছে। এখনও পর্যন্ত উত্তরপ্রদেশের হামিরপুরে যমুনায় ও বিহারের কাটিহার ও বক্সায় গঙ্গায় লাশ ভেসে আসার খবর পাওয়া গেছে। পচাগলা, আধপোড়া মৃতদেহের গন্ধে অস্বস্তিকর, অস্বাস্থ্যকর পরিস্থিতি নদী সংলগ্ন গ্রামগুলিতে। সংক্রমণের আশঙ্কায় গ্রামবাসীরা আতঙ্কিত দিন পার করছে।

গাজীপুরের জেলা ম্যাজিস্ট্রেট এমপি সিং বলেছেন, ‘আমরা তথ্য পেয়েছি। আমাদের কর্মকর্তারা ঘটনাস্থলে আছেন এবং তদন্ত চলছে। এগুলো কোথা থেকে এসেছি আমরা তা জানার চেষ্টা করছি।’

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়