Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

বিশ্বে ১ দিনে করোনায় ১৩ হাজারের বেশি মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫০, ১৪ মে ২০২১  
বিশ্বে ১ দিনে করোনায় ১৩ হাজারের বেশি মৃত্যু

মহামারি করোনায় আক্রান্ত হয়ে এক দিনে বিশ্বে আরও ১৩ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে প্রায় সাড়ে ৭ লাখ মানুষের। 

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, শুক্রবার (১৪ মে) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ১৮ লাখ ২৪ হাজার ৪৭৭ জন। নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৭ লাখ ৪৩ হাজার ১৯১ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৭ লাখ ৫০ হাজার ৬৫৬ জনের।

বিশ্বে এখন পর্যন্ত মহামারি এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৩৩ লাখ ৫৮ হাজার ৫১৩ জন। ২৪ ঘণ্টায় প্রাণ গেছে ১৩ হাজার ৩৯৮ জনের। এর আগের দিন করোনায় প্রাণ হারান ১৩ হাজার ৮২৬ জন। 

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৬ লাখ ২৬ হাজার ৯৭ জন করোনায় আক্রান্ত এবং ৫ লাখ ৯৮ হাজার ৫৪০ জন মারা গেছেন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট ১ কোটি ৫৪ লাখ ৩৬ হাজার ৮২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছন ৪ লাখ ৩০ হাজার ৫৯৬ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুর দিক দিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত মোট ২ কোটি ৪০ লাখ ৪৬ হাজার ১২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ২ লাখ ৬২ হাজার ৩৫০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

ঢাকা/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়