ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গোয়ায় অক্সিজেনের অভাবে এক হাসপাতালেই ৭৪ রোগীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ১৪ মে ২০২১   আপডেট: ০১:০৭, ১৫ মে ২০২১
গোয়ায় অক্সিজেনের অভাবে এক হাসপাতালেই ৭৪ রোগীর মৃত্যু

গত চার দিনে ভারতের গোয়ায় অক্সিজেনের অভাবে ৭৪ জনের মৃত্যু হয়েছে। রাজ্যের সবচেয়ে বড় কোভিড হাসপাতাল গোয়া মেডিকেল কলেজ ও হাসপাতালে এ ঘটনা ঘটেছে বলে শুক্রবার জানিয়েছে এনডিটিভি অনলাইন।

সাবেক উপ-মুখ্যমন্ত্রী বিজয় সারদেসাই জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ১টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ১৩ জন মারা গেছে। বৃহস্পতিবার সকালে মারা গেছে ১৫ জন, বুধবার ২০ জন এবং মঙ্গলবার রাত ২টা থেকে সকাল ৬টার মধ্যে মারা গেছে ২৬ জন।

বম্বে হাইকোর্টের গোয়া বেঞ্চ রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছিল, যেভাবেই হোক অক্সিজেনের ঘাটতি যাতে না দেখা দেয় হাসপাতালে। সরঞ্জাম ঘাটতির কারণে মানুষ মারা যাবে তা মেনে নেওয়ার মতো নয়।

গোয়ার মুখ্যমন্ত্রী প্রমদ সাবন্ত বলেছে, ‘মেডিকেল অক্সিজেনের প্রাপ্যতা এবং এর সরবরাহ ব্যবস্থার মধ্যে কোনো ঝামেলা থাকতে পারে।’ রাজ্যে কোনো অক্সিজেন ঘাটতি নেই বলেও দাবি করেন তিনি।

এদিকে, অক্সিজেন ঘাটতির ঘটনায় গোয়ার স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিৎ রাণের বিরুদ্ধে অভিযোগ এনে মামলা দায়ের করেছেন বেন্টো লরেনা। বেন্টো নিজে বিজেপির নেতা। +

তিনি এই বিষয়ে বলেন, ‘গোয়ায় অক্সিজেনের অভাবের ঘটনা ইচ্ছাকৃত ভাবে করা হচ্ছে এবং এই পুরো ঘটনা স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিৎ রাণের মস্তিষ্কপ্রসূত।’
 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়