Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০১ জিলক্বদ ১৪৪২

ইসরায়েলের অব্যাহত হামলায় বাড়ছে লাশের মিছিল

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৫, ১৫ মে ২০২১   আপডেট: ১২:০৮, ১৫ মে ২০২১
ইসরায়েলের অব্যাহত হামলায় বাড়ছে লাশের মিছিল

গাজায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েল। পশ্চিম তীর ও জেরুজালেমসহ বিভিন্ন স্থানে ইসরায়েলের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযান চালাচ্ছে। হচ্ছে সহিংসতা। হামলা আর সহিংসতায় ফিলিস্তিনে বাড়ছে মৃত্যুর মিছিল। মৃত্যু আর গ্রেফতার এড়াতে ঘরবাড়ি ছেড়ে পালাচ্ছে তারা।

এ পর্যন্ত ইসরায়েলের হামলায় প্রাণ হারিয়েছে ১২৬ ফিলিস্তিনি। তার মধ্যে ৩৯ জন শিশু রয়েছে। আহত হয়েছে কমপক্ষে ৯২০ জন। ঘরবাড়ি ছেড়ে পালিয়েছে ১০ হাজার মানুষ। খবর আল জাজিরা ও বিবিসি’র।

এদিকে পশ্চিম তীরে ইসরায়েলের নিরাপত্তারক্ষীদের অভিযানে শুক্রবার ১১ ফিলিস্তিনি নিহত হয়েছে।

শুক্রবারও গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এদিন তারা শাতি শরনার্থী শিবিরে হামলা চালিয়ে একটি দালান ধূলিসাৎ করে। এতে কমপক্ষে ৭ জনের মৃত্যু হয়। তার মধ্যে ৬ জনই শিশু। এই হামলায় ধ্বংসস্তুপের নিচে ২০ জন আকটা পড়েছে অথবা প্রাণ হারিয়েছে।

এই হামলার প্রতিবাদে শনিবার ভোরে ইসলায়েলের আশদদ ও শিফেলা শহরকে লক্ষ্য করে শত শত রকেট ছুড়েছে হামাস। হামাসের আক্রমণে এ পর্যন্ত ইসরায়েলের ৮ জন নিহত হয়েছে। আহত হয়েছে শতাধিক।

ইসরায়েলের অব্যাহত হামলা ও অভিযানে জাতিসংঘ পরিচালিত বিভিন্ন স্কুলে ১০ হাজার ফিলিস্তিনি আশ্রয় নিয়েছে।

এদিকে জাতিসংঘষের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেজসহ বিভিন্ন সংস্থার পক্ষ থেকে ইসরায়েলকে হামলা বন্ধ করতে বলা হলেও দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু জানিয়েছেন এই হামলা অব্যাহত থাকবে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়