ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘লাভ ইউ জিন্দেগি’-গান গেয়ে সেই মেয়েটিও চলে গেলেন জীবনের ওপারে

আন্তর্জাতিক ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ১৫ মে ২০২১   আপডেট: ১৪:২৭, ১৫ মে ২০২১

মুখে অক্সিজেন মাস্ক। উঠে দাঁড়ানোর অবস্থা নেই। তাতে কী। রয়েছে প্রবল জীবনীশক্তি। হাসপাতালের শয্যায় বসেই ‘লাভ ইউ জিন্দেগি’ গানের সুরে দুলতে দেখা গিয়েছিল ৩০ বছরের এক তরুণীকে। তবে শেষ রক্ষা হলো না। করোনা কেড়ে নিল তাকেও! 

করোনায় আক্রান্ত হওয়ার পর ভারতের একটি হাসপাতালে ভর্তি হন সেই তরুণী। তবে তার নাম জানা যায়নি। গত ১৩ মে হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক মনিকা একটি টুইট করেন। তিনি লিখেন, করোনায় আক্রান্ত ওই তরুণীর মৃত্যু হয়েছে। খুব খারাপ লাগছে। আমরা এক সাহসীকে হারালাম। দয়া করে ওর পরিবারের জন্য প্রার্থনা করুন। 

সেই সাহসী তরুণীর কথা জানিয়ে গত ১০ মে তিনি লিখেছিলেন, ‘ওর অবস্থা স্থিতিশীল নয়। সবাই তার জন্য প্রার্থনা করুন। তার জন্য বাসায় ছোট্ট বাচ্চাটা অপেক্ষা করছে। নিজেকে খুব অসহায় লাগছে। সব কিছু সৃষ্টিকর্তার হাতে।’

এর আগে ৮ মে ডা. মনিকা তার টুইটার হ্যান্ডেলে সেই তরুণীর ২৩ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করেন। যেখানে হাসপাতালে বিছানায় হেলান দিয়ে তরুণী বলিউডের বিখ্যাত ‘লাভ ইউ জিন্দেগি’ গানটা শুনছেন। গানের সুরে তাল মিলিয়ে মাথা দোলাচ্ছেন। পাশে থাকা চিকিৎসকের দিকে তাকিয়ে হাত নাড়ছেন। 

হাসপাতালের বিছানায় শুয়ে গান শোনা যাবে কিনা সেজন্য চিকিৎসকের কাছে অনুমতি চেয়েছিলেন সেই তরুণী।

ডা. মনিকা তার টুইটার হ্যান্ডেলে লেখেন, মেয়েটির জন্য আমরা আইসিইউ’র ব্যবস্থা করতে পারিনি। ১০ দিন ধরে তাকে কোভিডের জরুরি সেবা বিভাগের বেডে রাখা হয়েছে। তাকে নন ইনভেসিভ ভেন্টিলেশন সহায়তা দেওয়া হচ্ছিল। রেমিডেসভির এবং প্লাজমাও তাকে দেওয়া হয়। নিজের কঠিন এই সময়ে সাহসী মেয়েটি আমাকে বলে গান শোনার অনুমতি মিলবে কিনা? তার দারুণ ইচ্ছাশক্তি আমাকে আপ্লুত করে। আমি তাকে গান শোনার অনুমতি দেই। জীবনের শিক্ষাই যে হলো, ‘কখনো আশা হারাতে নেই।’ কিন্তু কোভিডের বিষবাষ্প সেই সাহসী তরুণীকেও কেড়ে নিল!

সেই তরুণীর ওই গান শোনার ভিডিও ডা. মনিকা টুইটারে শেয়ার করার পর সেটা ভাইরাল হয়। অনেকেই তার সুস্থতার জন‌্য প্রার্থনা করেন। প্রবীণ নামে একজন লেখেন, সে যদি মুম্বাইয়ে থাকতো আমি তাকে প্লাজমা দিতাম। 

ভারতে লাখ লাখ মানুষ করোনার সঙ্গে যুদ্ধ করছেন। দিনে প্রাণ হারাচ্ছেন কয়েক হাজার মানুষ। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ৩ হাজার ৮৮৩ জন। মোট ২ কোটি ৪৩ লাখ ৭২ হাজার ২৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মহামারি এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২ লাখ ৬৬ হাজার ২২৯ জন।

ঢাকা/ইভা

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়