Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০২ জিলক্বদ ১৪৪২

বোমা ফেলে শিশুদেরও হত‌্যা করছে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৩, ১৬ মে ২০২১   আপডেট: ১৩:২৫, ১৬ মে ২০২১
বোমা ফেলে শিশুদেরও হত‌্যা করছে ইসরায়েল

ফিলিস্তিনের গাজায় ইসরায়েল বাহিনীর নৃশংসতা অব্যাহত রয়েছে। রক্ষা পাচ্ছে না শিশুরা। সাত দিন ধরে চলমান এ হামলায় গাজায় এখন পর্যন্ত ১৪৯ জন নিহত হয়েছেন। এরমধ‌্যে ৪১ জনই শিশু।

রোববার (১৬ মে) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ‌্য জানানো হয়েছে।

এদিকে, শনিবার টিভিতে দেওয়া এক ভাষণে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, হামলা চলবেই। যত দিন প্রয়োজন, তত দিন হামলা চলবে। সাধারণ মানুষকে সুরক্ষা দিতে সবকিছু করা হয়েছে বলে তিনি দাবি করেন। 

তিনি বলেন, ‘এই সংঘর্ষের জন্য ইসরায়েল বাহিনী দায়ী নয়; বরং হামলাকারীরা এ জন্য দায়ী।’

আরও পড়ুন: যখন থেকে ইসরায়েলের সঙ্গে ফিলিস্তিনিদের সংঘাত শুরু

শনিবার গাজায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম অ্যাসোসিয়েটেড প্রেস ও আল জাজিরার কার্যালয় ধ্বংস করে দিয়েছে ইসরায়েল। শনিবার ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় ভবনটি ধসে পড়ে।

এ ঘটনার পর ফিলিস্তিনের প্রেসিডেন্টকে হামলা বন্ধের আহ্বান জানিয়ে ফের ইসরায়েলের প্রতি শক্ত সমর্থন জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গেও এ বিষয়ে ফোনে কথা বলেন বাইডেন।

এদিকে, সহিংসতা বন্ধে আন্তর্জাতিক মহল থেকে আহ্বান জানানো হয়েছে। যুক্তরাষ্ট্র, জাতিসংঘ এবং মিসরের দূতেরা পরিস্থিতি শান্ত করতে কাজ করছেন। তবে এ পর্যন্ত পরিস্থিতির কোনো উন্নতি হয়নি। এ বিষয়ে রোববার (১৬ মে) জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলের বৈঠক হওয়ার কথা রয়েছে।

ঢাকা/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়