Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

বিশ্বে করোনায় আরও ৯৩৮২ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৩, ১৭ জুন ২০২১   আপডেট: ০৮:৫৭, ১৭ জুন ২০২১
বিশ্বে করোনায় আরও ৯৩৮২ জনের মৃত্যু

মহামারি করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে ৯ হাজারের বেশি মানুষ মারা গেছেন। করোনা শনাক্ত হয়েছে প্রায় ৪ লাখ লোকের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, বৃহস্পতিবার (১৭ জুন) সকাল পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ৩৮ লাখ ৪৮ হাজার ৭৬৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৯ হাজার ৩৮২ জন। এর আগের দিন মারা যান ৯ হাজার ২৪৬ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৯৬ হাজার ৬২৩ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৩ লাখ ৭০ হাজার ৩৮৩ জনের। বিশ্বে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৭ কোটি ৭৮ লাখ ৭ হাজার ৩৯৬ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৬ কোটি ২২ লাখ ৯৯ হাজার ৬১৯ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৩ লাখ ৬৫ হাজার ৯৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ১৬ হাজার ১৫০ জন মানুষ মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮৬ লাখ ১৬ হাজার ৪৯৫ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৭৬ লাখ ২৯ হাজার ৭১৪ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৯৩ হাজার ৮৩৭ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৬০ লাখ ৩০ হাজার ৬০১ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৯৬ লাখ ৯৯ হাজার ৫৫৫ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮১ হাজার ৯৩১ জন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮৪ লাখ ৮৪ হাজার ৫৪৪ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

ঢাকা/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়