ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ইথিওপিয়ায় বিমান হামলায় নিহত ৪৩

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৩, ২৩ জুন ২০২১  
ইথিওপিয়ায় বিমান হামলায় নিহত ৪৩

ইথিওপিয়ার টিগরে প্রদেশের টোগোগাতে বিমান হামলায় অন্তত ৪৩ জন নিহত হয়েছে। মঙ্গলবার এই হামলা চালানো হয়েছে বলে এক মেডিকেল কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন।

 ইথিওপিয়ার সামরিক বাহিনীর মুখপাত্র কর্নেল গেটনেট অ্যাডানে বিষয়টি স্বীকার কিংবা অস্বীকার কোনোটাই করেননি। তবে তিনি জানিয়েছেন, বিমান হামলা সাধারণ একটি সামরিক কৌশল এবং সরকারি বাহিনী কোনো বেসামরিক লক্ষ্যবস্তুতে হামলা চালায় না।

এক নারী  জানিয়েছেন, স্থানীয় সময় দুপুর ১টার দিকে এই হামলায় হয়েছে। বিমান হামলায় তার স্বামী ও দুই বছরের কন্যা সন্তান আহত হয়েছে।

বুধবার রয়টার্সকে তিনি বলেছেন, ‘আমরা বিমান দেখিনি কিন্তু এর শব্দ পেয়েছি। যখন বিস্ফোরণ ঘটলো তখন সবাই পালাতে শুরু করে। ফিরে আসার পর আমরা আহতদের উদ্ধারে চেষ্টা করি।’

তিনি জানান, যেখানে হামলা হয়েছে সেটি বাজার ছিল এবং ওই বাজারে অনেক পরিবার ছিল। ওই এলাকায় কোনো সশস্ত্র বাহিনী ছিল না। হামলায় অনেক মানুষ নিহত হয়েছে।

মেডিকেল কর্মকর্তা জানিয়েছেন, অন্তত ৪৩ জন নিহত হয়েছে। 

টিগরে সাবেক ক্ষমতাসীন দলের অনুগত টিগরে পিপলস লিবারেশন ফ্রন্ট স্বায়ত্ত্বশাসনের দাবিতে গত নভেম্বর থেকে সেনাবাহিনীর বিরুদ্ধে লড়াই করছে। তিন দিন আগে টিগরের উত্তরের শহর মেকেল্লেতে প্রবেশ করেছে লিবারেশ ফ্রন্ট।

ঢাকা/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়