ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ভুয়া টিকা ও সার্টিফিকেট সরবরাহে সৌদিতে গ্রেপ্তার ১২০

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৩, ১৫ জুলাই ২০২১  
ভুয়া টিকা ও সার্টিফিকেট সরবরাহে সৌদিতে গ্রেপ্তার ১২০

হজকে সামনে রেখে করোনার ভুয়া টিকা ও সার্টিফিকেট সরবরাহের অভিযোগে সৌদি আরবে অন্তত ১২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে ৯ জন স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা। বৃহস্পতিবার সৌদি সরকারি বার্তা সংস্থা এসপিএ এ তথ্য জানিয়েছে।

করোনা মহামারির কারণে এবার অন্যান্য দেশ থেকে সৌদিতে হজে যাওয়ার অনুমতি নেই। সৌদি সরকার কেবল ৬০ হাজার স্থানীয় বাসিন্দাকে হজের অনুমতি দিয়েছে। তবে শর্ত হিসেবে করোনার টিকা গ্রহণ করতে হবে ও এই সংক্রান্ত সার্টিফিকেট জমা দেওয়ার কথা বলা হয়েছে।

এসপিএ জানিয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে নিজেদের ভুয়া সেবার প্রচার করছিল প্রতারকরা। এর মধ্যে রয়েছে পজিটিভকে নেগেটিভ দেখানো, টিকা নেওয়ার স্টাটাস পরিবর্তন এবং এক কিংবা দুই ডোজ নেওয়া হয়েছে কিনা সেই সার্টিফিকেট দেওয়া। প্রতারক চক্রের দালাল ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে ৯ জন সৌদি নাগরিক এবং ১২ জন বাসিন্দা। আর অবৈধ সেবা দেওয়ার অভিযোগে গ্রেপ্তারকৃতদের মধ্যে ৭৬ জন নাগরিক ও ১৬ জন বাসিন্দা।

এর আগে সৌদি কর্তৃপক্ষ জানিয়েছিল, করোনাভাইরাসের সংক্রমণের পরিসংখ্যান বেআইনিভাবে বদলে দেওয়ার ষড়যন্ত্রের অভিযোগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাসহ বেশ কয়েক জনকে গ্রেপ্তার করা হয়েছে।
 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়