Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৪ আগস্ট ২০২১ ||  শ্রাবণ ২০ ১৪২৮ ||  ২৩ জিলহজ ১৪৪২

করোনায় মৃত্যুর ভয়ে ১৫ মাস স্বেচ্ছায় গৃহবন্দি পুরো পরিবার

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ২২ জুলাই ২০২১  
করোনায় মৃত্যুর ভয়ে ১৫ মাস স্বেচ্ছায় গৃহবন্দি পুরো পরিবার

করোনায় মৃত্যুর ভয়ে ভারতের অন্ধ্র প্রদেশের একটি পরিবার নিজেদের ১৫ মাস গৃহবন্দি করে রেখেছিল। বৃহস্পতিবার কাদালি গ্রামের ওই পরিবারটিকে বাড়ি থেকে বের করে এনেছে পুলিশ।

কাদালি গ্রামের পঞ্চায়েত জানিয়েছে, ১৫ মাস আগে ওই পরিবারটির এক প্রতিবেশী করোনায় আক্রান্ত হয়ে মারা যায়। এরপরই তারা বাড়ির বাইরে বের হওয়া বন্ধ করে দেয়। সম্প্রতি পরিবারটির জন্য বরাদ্দ একটি সরকারি প্লটের দলিলের জন্য বৃদ্ধাঙ্গুলির ছাপ আনতে স্বেচ্ছাসেবকরা বাড়িটিতে যায়। তাদের পরিবারটির স্বেচ্ছাগৃহবন্দিত্বের বিষয়টি বুঝতে পেরে গ্রামের পঞ্চায়েত ও অন্যদের জানায়।

পঞ্চায়েতের সদস্য গুরুনাথ বলেন, ‘চুট্টুগাল্লা বেনি, তার স্ত্রী ও তাদের দুই সন্তান এখানে বাস করে। তারা করোনার ভয়ে প্রায় ১৫ মাস নিজেরা গৃহবন্দিত্ব বেছে নেয়। কোনো স্বেচ্ছাসেবক বা আশার কর্মী ওই বাড়িটিতে গিয়ে কোনো সাড়া না পেয়ে ফিরে আসে। সম্প্রতি তাদের স্বজনরা জানিয়েছে, বাড়িটিতে তিন জন মানুষ নিজেদের বন্দি করে রেখেছে এবং তাদের স্বাস্থ্যের অবস্থা ভালো নয়। বিষয়টি জানতে আমরা এখানে ছুটে আসি এবং পুলিশকে ঘটনাটি জানাই।....বাড়ি থেকে বের হয়ে আসার পর তাদের অবস্থা খুবই করুণ দেখা গেছে। না কাটার কারণে তাদের চুল অনেক বড় হয়ে গেছে, বহুদিন তারা গোছল করেনি। আমরা দ্রুত তাদের সরকারি হাসপাতালে নিয়ে যাই। হাসপাতালে তাদের চিকিৎসা চলছে।’

পঞ্চায়েত জানিয়েছে, পরিবারটি এভাবে আর ২/৩ দিন বাড়ির ভেতরে থাকলে সবাই মারা যেতো।

ঢাকা/শাহেদ

সর্বশেষ

পাঠকপ্রিয়