ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মহারাষ্ট্রে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৩৮

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ২৪ জুলাই ২০২১   আপডেট: ১৭:১৬, ২৪ জুলাই ২০২১
মহারাষ্ট্রে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৩৮

ভারতের মহারাষ্ট্রে প্রবল বৃষ্টির ফলে বন্যা ও ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ১৩৮ এ পৌঁছেছে। ইতিমধ্যেই ৮৪ হাজারের বেশি মানুষকে উদ্ধার করেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। শনিবার এনডিটিভি অনলাইন এ তথ্য জানিয়েছে।

গত কয়েক দিন ধরে রাজ্যের কোঙ্কান জেলাসহ বেশ কয়েকটি এলাকায় টানা বৃষ্টি হচ্ছে। বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় আটকা পড়ে আছেন বহু মানুষ।

রাজ্যের ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক মন্ত্রী বিজয় ওয়াদিত্যবর বলেছেন, ‘বৃষ্টি ও বর্ষণ সংশ্লিষ্ট ঘটনায় মহারাষ্ট্রে ১৩৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।’

রাজ্য সরকার জানিয়েছে, রায়গড় ও সাতারা জেলায় মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। রাইগড়ের মাহাদ মহকুমায় ভূমিধসের ফলে একটি গ্রামের ৩৮ জনের মৃত্যু হয়েছে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে রাজ্য সরকার বলেছে, ‘রাজ্যের বিভিন্ন এলাকায় বৃষ্টিপাতের পাশাপাশি উঁচু জ্বলোচ্ছাস হচ্ছে এবং বিভিন্ন এলাকায় বাঁধের ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।’

বন্যার কারণে পুনে জেলা থেকে ৮৪ হাজার ৪৫২ জনকে উদ্ধার করে ত্রাণ শিবিরে নিয়ে যাওয়া হয়েছে। এর মধ্যে শুধুমাত্র কোলাপুর জেলা থেকেই ৪০ হাজারের বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে। সাংলি জেলা থেকে ৩৬ হাজার মানুষকে নিরাপদ সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ৫৪টি গ্রাম সম্পূর্ণ জলমগ্ন হয়ে পড়েছে। 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়