Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪৩

ইরান ও পাকিস্তানে করোনা আক্রান্তের নতুন রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪২, ২৭ জুলাই ২০২১  
ইরান ও পাকিস্তানে করোনা আক্রান্তের নতুন রেকর্ড

ইরান ও পাকিস্তানে করোনাভাইরাসে আক্রান্তের নতুন রেকর্ড হয়েছে। ইরানে গেল ২৪ ঘণ্টায় ৩১ হাজার ৮১৪ জন করোনা আক্রান্ত হয়েছে। যা দেশটিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর একদিনে সর্বোচ্চ।

মারা গেছে ৩২২ জন। তাতে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৯ হাজার ১২২ জন। আর আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩৭ লাখ ২০ হাজার। খবর আনাদোলু এজেন্সির।

ইরানে করোনাভাইরাসের পঞ্চম ঢেউ চলছে। মধ্যপ্রাচ্যের দেশটি ডেল্টা ভেরিয়েন্টের ভয়াবহ রূপ দেখছে। ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে গেছ ২৪ ঘণ্টায় ৩ হাজার ৫৬৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শঙ্কা করা হচ্ছে আগামী সপ্তাহে করোনা আক্রান্ত হয়ে দৈনিক ৯ হাজার মানুষ হাসপাতালে ভর্তি হতে পারে। আর সেটা হলে পরিস্থিতি হবে আরও ভয়াবহ।

এদিকে পাকিস্তানে গেল ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৭৫২ জন আক্রান্ত হয়েছে। যা ২২ মে এর পর একদিনে সর্বোচ্চ। পাকিস্তানেও ছড়িয়ে পড়েছে ডেল্টা ভেরিয়েন্ট। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে।

চলতি বছরের ২১ মে পাকিস্তানে একদিনে সর্বোচ্চ ৪ হাজার ৭ জন আক্রান্ত হয়েছিল। আর জুন মাসে সেটা কমে দিনে ৬৬৩ হয়েছিল। কিন্তু জুলাই মাসের ৭ তারিখ থেকে পাকিস্তানে আবার বাড়তে শুরু করে করোনার সংক্রমণ। আর সেটা এখন রেকর্ড ভাঙতে শুরু করেছে।

গেল ২৪ ঘণ্টায় পাকিস্তানে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৩২ জন। তাতে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৩ হাজার ৪৮ জন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়