Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৪ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

ভাতের হোম ডেলিভারি দিতে হেলিকপ্টার

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৯, ২৯ জুলাই ২০২১   আপডেট: ১৮:১৯, ২৯ জুলাই ২০২১
ভাতের হোম ডেলিভারি দিতে হেলিকপ্টার

লকডাউনের কারণে মালয়েশিয়ায় খাবারের হোম ডেলিভারি সেবা জনপ্রিয় হয়ে উঠেছে। তবে সম্প্রতি এক গ্রাহকের আচরণে দেশটির অনেকেই তীব্র ক্ষোভ প্রকাশ করেছে। হেলিকপ্টারে করে ওই ব্যক্তিকে ভাত সরবরাহ করেছিল একটি প্রতিষ্ঠান। 

মাছ, মাংস, সবজি ও কারি সসের মিশ্রনে এই ভাতের এই আইটেমটি মালয়েশিয়ায় ‘নাসি গাঞ্জা’ নামে পরিচিত। নামের সঙ্গে গাঞ্জা থাকলেও এতে অবশ্য নেশাজাতীয় কোনো বস্তুর মিশ্রণ নেই। সুস্বাদুর কারণে এটি বেশ জনপ্রিয় মালয়েশিয়ায়।

করোনা সংক্রমণের কারণে মালয়েশিয়ায় লকডাউন চলছে। এই সময়ে বাসিন্দাদের বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া এক রাজ্য থেকে আরেক রাজ্যে যাতায়াতও নিষিদ্ধ করা হয়েছে। এর মধ্যেই রোববার ইপোহ শহর থেকে ৩৬ জনের খাবার নিয়ে ১৮০ কিলোমিটার দূরে কুয়ালালামপুরে ফিরেছে একটি হেলিকপ্টার। 

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিগুলোতে দেখা গেছে, হেলিকপ্টারটি একটি ক্ষেতে অবতরণ করেছে। পরে ইপোহ শহরের একটি জনপ্রিয় রেস্তোরাঁ থেকে ‘নাসি গাঞ্জা’র প্যাকেট সংগ্রহ করে এতে ওঠানো হয়।

টুইটারে এক জন লিখেছেন, ‘কী ধরনের বেকুবি এটা?

আরেক জন লিখেছেন, ‘কিছু মানুষ রয়েছেন যারা বাড়ি ফিরতে পারছেন না...স্বজনদের অন্ত্যেষ্টিক্রিয়া কিংবা শেষবারের মতো প্রিয়জনদের মুখ দেখতে, কারণ কর্তৃপক্ষের কাছে তাদেরকে ভ্রমণের অনুমতি দেওয়ার জন্য যথার্থ কারণ নয় এটি।’

পুলিশ জানিয়েছে, লাল রঙের হেলিকপ্টারটিকে রাজধানীর বাইরে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছিল শুধু রক্ষণাবেক্ষণের জন্য। খাদ্য সংগ্রহের বা সরবরাহের কোনো অনুমতি এর ছিল না।

ঢাকা/শাহেদ

সর্বশেষ

পাঠকপ্রিয়