Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১৩ সফর ১৪৪৩

বিড়াল হত্যায় ৫ বছরের কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৬, ৩০ জুলাই ২০২১  
বিড়াল হত্যায় ৫ বছরের কারাদণ্ড

বিড়াল হত্যার দায়ে যুক্তরাজ্যে এক সাবেক নিরাপত্তা প্রহরীর পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। শুক্রবার ইংল্যান্ডের দক্ষিণের হোভ ক্রাউন কোর্ট এই দণ্ড দিয়েছে।

স্টিভ বোকুয়েট নামে ৫৪ বছরের ওই ব্যক্তি অবকাশযাপন শহর ব্রাইটনে ৯টি বিড়াল হত্যা করেছিলেন। এছাড়া তিনি পিটিয়ে আহত করেছিলেন আরও সাতটি বিড়াল। 

বিচারক জেরিমি গোল্ড বলেছেন, ২০১৮ সালের অক্টোবর থেকে ২০১৯ সালের জুন পর্যন্ত বিড়ালগুলোকে হত্যা করেছিলেন বোকুয়েট। তার এই হত্যাকাণ্ডগুলো ছিল ‘নৃশংস’। এটি পারিবারিক জীবনের মর্মস্থলে আঘাত হেনেছিল।

সাবেক নৌসদস্য বোকুয়েট অধিকাংশ ক্ষেত্রে রাতে বিড়ালগুলোকে হত্যা করেছিলেন। প্রাথমিকভাবে পুলিশকে ক্লু পেতে বেশ বেগ পোহাতে হয়েছিল। প্রথম যে বিড়ালটিকে বোকুয়েট হত্যা করেছিলেন, তার মালিক পরবর্তীতে বাড়ির সামনে সিসিটিভি লাগিয়েছিলেন। ওই ক্যামেরায় প্রাপ্ত ভিডিও ফুটেজে দেখা গেছে, বোকুয়েট তার থলে থেকে ছুরি বের করে একটি বিড়ালকে এলোপাতাড়ি আঘাত করছেন। পরে ওই বিড়ালটি ছুটে বাড়ির ভেতরে চলে যায় এবং সেখানেই মারা যায়। বিড়ালের মালিক রক্তের চিহ্ন ধরে এগিয়ে গেলে তিনি ওই বাড়িটির সামনে থাকা ক্যামেরা দেখতে পান। দুদিন পর ওই ক্যামেরা মালিক রাস্তায় বোকুয়েটকে শনাক্ত করেন এবং পুলিশে খবর দেন। 

কী কারণে বোকুয়েট বিড়াল হত্যা করতেন তা অস্পষ্টই থেকে গেছে। পুলিশের জিজ্ঞাসাবাদে তিনি নিজেকে নিরাপরাধ দাবি করেছিলেন। তবে পুলিশ তার ফোনে হত্যার শিকার এক বিড়ালের ছবি পেয়েছে এবং তার বাড়ি থেকে বিড়ালের রক্তমাখা ছুরি উদ্ধার করেছে।
 

ঢাকা/শাহেদ

সর্বশেষ