Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

লকডাউন কার্যকরে সিডনিতে সেনা টহল

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৮, ২ আগস্ট ২০২১   আপডেট: ১৬:১৮, ২ আগস্ট ২০২১
লকডাউন কার্যকরে সিডনিতে সেনা টহল

করোনা নিয়ন্ত্রণে সেনাবাহিনীর টহল শুরু হয়েছে অস্ট্রেলিয়ার বৃহত্তম শহর সিডনিতে। এছাড়া দেশটির আরেক শহর ব্রিসবেনেও বৃদ্ধি করা হয়েছে লকডাউনের মেয়াদ।

সোমবার (২ আগস্ট) অস্ট্রেলিয়ার কর্মকর্তারা দেশটির তৃতীয় বৃহত্তম শহর ব্রিসবেন ও আশপাশের কয়েকটি অঞ্চলে জারি করা তিন দিনের লকডাউন আরও ৫ দিন বাড়িয়েছেন। 

এছাড়া করোনা পরীক্ষায় যাদের পজিটিভ এসেছে তারা বাড়িতে আইসোলেশনে আছেন কিনা নিশ্চিত করতে বাড়ি বাড়ি যাবে শহরটিতে মোতায়েন প্রায় ৩০০ সেনাসদস্য। এসব সেনারা নিরস্ত্র ও পুলিশ কমান্ডের অধীনে থাকবেন।

এদিকে, নতুন আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় ব্রিসবেনসহ কুইন্সল্যান্ড রাজ্যের দক্ষিণপূর্বাংশে লকডাউনের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। এখানে স্থানীয় সময় শনিবার বিকেলে জারি করা লকডাউন মঙ্গলবার সন্ধ্যায় শেষ হওয়ার কথা থাকলেও তা রোববার পর্যন্ত বাড়ানো হয়েছে।

অস্ট্রেলিয়ায় করোনাভাইরাসের অতি সংক্রামক ডেল্টা ধরনটি ছড়াতে শুরু করার পর বেশ কয়েকটি শহর কয়েক দিনের জন্য লকডাউন দিয়ে আবার তুলে নিয়ে ফের লকডাউন আরোপ করার চক্রের মধ্য দিয়ে যাওয়া শুরু করে। দেশটিতে উল্লেখযোগ্য সংখ্যক লোক করোনাভাইরাস টিকার আওতায় না আসা পর্যন্ত এ ধরনের বিধিনিষেধ চলতেই থাকবে বলে ধারণা করা হচ্ছে।

দেশটির ১৬ বছর ঊর্ধ্ব জনসংখ্যার ৭০ শতাংশ টিকার আওতায় চলে এলে লকডাউনের ‘সম্ভাবনা কমবে’ বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন।

সূত্র: রয়টার্স, দ্য অস্ট্রেলিয়ান ডটকম

ঢাকা/এসবি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়