ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কাবুলে আইএসের হামলার আশঙ্কা করছে যুক্তরাষ্ট্র

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ২২ আগস্ট ২০২১  
কাবুলে আইএসের হামলার আশঙ্কা করছে যুক্তরাষ্ট্র

আফগানিস্তানের কাবুল বিমানবন্দরে আইএস হামলার আশঙ্কা করছে যুক্তরাষ্ট্র।  রোববার (২২ আগস্ট) বিবিসির এক অনলাইন প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

খবরে বলা হয়, শনিবার যুক্তরাষ্ট্র একটি নিরাপত্তা সতর্কতা জারি করেছে। এ সতর্কতায় কাবুল বিমানবন্দর থেকে মার্কিন নাগরিকদের কাবুল বিমানবন্দর থেকে দূরে থাকতে বলা হয়েছে।

সতর্কতায় আরও বলা হয়, মার্কিন সরকারের প্রতিনিধি যাদের কাবুল বিমানবন্দরে আসতে বলবেন, শুধু তারাই সেখানে আসবেন। মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তারা বলছেন, তারা পরিস্থিতির দিকে নজর রাখছেন এবং বিকল্প পথ খুঁজছেন।

আফগানিস্তানে অবস্থানরত মার্কিন নাগরিকদের প্রতি নিরপত্তা বিষয়ক একটি নির্দেশনা জারি করে বাইডেন প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, বিমানবন্দরে হামলার আশঙ্কা থাকায় যতদূর সম্ভব ঝুঁকিপূর্ণ এলাকা থেকে তাদের দূরে থাকতে বলা হচ্ছে।

যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বলা হয়েছে, শুধুমাত্র যাদের ভ্রমণের জন্য সরকারিভাবে নির্দেশনা দেওয়া হয়েছে তারাই যেন ওই বিমানবন্দরে অবস্থান করে, এর বাইরে কেউ নয়।

গত সপ্তাহে ১৭ হাজার মানুষকে আফগানিস্তান থেকে সরিয়ে নিয়েছে যুক্তরাষ্ট্র। যাদের মধ্যে আড়াই হাজার মার্কিন সেনা রয়েছে।  কাবুল থেকে সরিয়ে নেওয়া লোকজনদের তিন হাজার ৮০০ জনকে আশ্রয় দেওয়া হয়েছে যুক্তরাষ্ট্রে।

আমেরিকান নাগরিক ও শরণার্থীদের সরিয়ে আনা নিয়ে রোববার প্রেস ব্রিফিং করবেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। 

সূত্র: বিবিসি

সারা/এসবি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়