ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কাবুল বিমানবন্দরে আত্মঘাতী হামলা, নিহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৪, ২৬ আগস্ট ২০২১   আপডেট: ২১:১৩, ২৬ আগস্ট ২০২১
কাবুল বিমানবন্দরে আত্মঘাতী হামলা, নিহত ১৩

আফগানিস্তানের রাজধানী কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবেশপথে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়েছে। সেখানে গোলাগুলিও হয়েছে। এতে অন্তত ১৩ জন নিহত হয়েছে বলে তাৎক্ষনিকভাবে জানা গেছে। বৃহস্পতিবার পেন্টাগনের প্রেস সচিব এ তথ্য জানিয়েছেন।

তালেবানের এক কর্মকর্তা জানিয়েছেন, নিহতদের মধ্যে শিশু রয়েছে। হামলায় তালেবানের অনেক নিরাপত্তা রক্ষীও আহত হয়েছে।

এক মার্কিন কর্মকর্তা জানিয়েছেন, আহতদের মধ্যে যুক্তরাষ্ট্রের সেনা সদস্যও রয়েছে। ঠিক কতজন হতাহত হয়েছে এবং তারা কোন দেশের নাগরিক তা এখনও জানা যায়নি। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

বিবিসি অনলাইন জানিয়েছে, বিমানবন্দরের অ্যাবি গেট প্রবেশপথটিতে গত কয়েক দিন ধরে দেশ ছাড়তে মরিয়া আফগানরা অবস্থান করছিল। সেখানেই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সন্ত্রাসী হামলার হুমকির পর বিমানবন্দরের যে তিনটি প্রবেশপথ বন্ধ করে দেওয়া হয়েছিল তার মধ্যে এটি একটি ছিল।

হোয়াইট হাউজের এক কর্মকর্তা জানিয়েছেন, প্রেসিডেন্ট জো বাইডেনকে বিস্ফোরণের খবর জানানো হয়েছে। ওই সময় নিরাপত্তা কর্মকর্তাদের সঙ্গে আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে বৈঠক করছিলেন মার্কিন প্রেসিডেন্ট। 

কাবুল বিমানবন্দর সন্ত্রাসী হামলার উচ্চ ঝুঁকিতে আছে উল্লেখ করে বৃহস্পতিবার সকালেই অনেকগুলো দেশ তাদের নাগরিকদের সেখানে না যাওয়ার জন্য সতর্ক করেছিল।  যারা বিমানবন্দরটির সামনে অবস্থান করছেন তাদের অবিলম্বে ওই এলাকা ত্যাগ করার পরামর্শ দেওয়া হয়েছিল। পেন্টাগন জানিয়েছিল, ইসলামিক স্টেট (আইএস) কাবুল বিমানবন্দরের সামনে অপেক্ষারতদের ভিড়ে আত্মঘাতী বোমা হামলা চালাতে পারে।

 

ঢাকা/রফিক/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়