ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

গ্রিসে টিকাবিরোধীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ১২ সেপ্টেম্বর ২০২১  
গ্রিসে টিকাবিরোধীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

গ্রিসে পুলিশের সঙ্গে সংঘর্ষে হয়েছে টিকা বিরোধীদের। শনিবার (১১ সেপ্টেম্বর)  টিয়ার গ্যাস ও জলকামান ব্যবহার করে টিকা বিরোধীদের বিশাল মিছিল ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ।

রোববার (১২ সেপ্টেম্বর) বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে ।

খবরে বলা হয়েছে, অন্তত ১৫ হাজারেরও বেশি মানুষ বিক্ষোভে অংশ নিয়েছেন। শনিবার গ্রিসের দ্বিতীয় বৃহত্তম শহর থেসালোনিকিতে দেশটির প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিটসোটাকিসের ভাষণ দেওয়ার কথা ছিল। ওইদিন শহরটিতে বিক্ষোভ শুরু করেন টিকাবিরোধীরা।

প্রধানমন্ত্রীর কর্মসূচির দিন এই বিক্ষোভ শুরু হওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবং বিক্ষোভকারীদের ছত্রভঙ করতেই পুলিশ টিয়ার গ্যাস ও জলকামান ব্যবহার করেছে।

গ্রিসে টিকা বিরোধী বিক্ষোভ শুরু হয় গত জুলাইয়ে।  টিকার ডোজ না নেওয়ার কারণে গত ১ সেপ্টেম্বর প্রায় ৬ হাজার স্বাস্থ্যকর্মীকে চাকরি থেকে অব্যাহতি দেওয়ার পর বিক্ষোভের মাত্রা আরও বেড়ে যায়।

গ্রিসের সরকারি তথ্য অনুযায়ী, দেশটির মোট জনসংখ্যার ৫৫ শতাংশ করোনা টিকার দুই ডোজ সম্পূর্ণ করেছেন এবং টিকার অন্তত একটি ডোজ নিয়েছেন ৫৯ শতাংশ মানুষ। পোয়েডিনের একজন সদস্য জানিয়েছেন, গ্রিসে টিকার একটি ডোজও নেননি এমন স্বাস্থ্যকর্মীদের মোট সংখ্যা প্রায় ১০ হাজার। এর মধ্যে শনিবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ১৯৭ জন এবং মারা গেছেন ৩৯ জন।
 

সারা/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়