Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮ ||  ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

নিউ ইয়র্ক কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য করে জাতিসংঘে যাবেন ব্রাজিলের প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৪, ১৭ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১০:১৪, ১৭ সেপ্টেম্বর ২০২১
নিউ ইয়র্ক কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য করে জাতিসংঘে যাবেন ব্রাজিলের প্রেসিডেন্ট

করোনার টিকার ব্যাপারে নগর কর্তৃপক্ষের নির্দেশনা অমান্য করে নিউ ইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দেওয়ার ঘোষণা দিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো। বৃহস্পতিবার এ ঘোষণা দিয়েছেন তিনি।

বুধবার নিউ ইয়র্কের মেয়রের দপ্তর এক নির্দেশনায় বলেছিলেন, জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যারা যোগ দিতে আসবেন তাদেরকে অবশ্যই করোনার টিকাপ্রাপ্ত হতে হবে। সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দেওয়ার আগে তাদেরকে এ সংক্রান্ত প্রমাণপত্র দাখিল করতে হবে।

অবশ্য এর কয়েক ঘণ্টা পর জাতিসংঘের মহাসচিব অ্যান্টনিও গুতেরেস বলেছেন, রাষ্ট্রপ্রধানদের ওপর তিনি এই বিধিনিষেধ চাপিয়ে দিতে পারবেন না।

বৃহস্পতিবার ব্রাজিলের প্রেসিডেন্ট বোলসোনারো বলেছেন, ‘আগামী সপ্তাহে আমি জাতিসংঘের অধিবেশনে যোগ দেব এবং সেখানে আমি উদ্বোধনী ভাষণ দেব।’

গত বছর করোনায় আক্রান্ত হয়েছিলেন বোলসোনারো। এখনও পর্যন্ত তিনি টিকা নিতে অস্বীকৃতি জানিয়ে আসছেন। তার দাবি, ইতোমধ্যে তিনি রোগ প্রতিরোধ ক্ষমতা অর্জন করেছেন, কারণ তার দেহে অ্যান্টিবডির মাত্রা এখন অনেক বেশি। এছাড়া টিকা নিয়ে বরাবরই তিনি নেতিবাচক প্রচারণা চালিয়ে আসছেন। রাষ্ট্রপ্রধান হওয়া সত্ত্বেও তিনি রসিকতা করে বলেছেন, যেসব নারী টিকা নিয়েছেন তাদের দাড়ি গজিয়েছে এবং পুরুষদের গলার স্বর নারীদের মতো হয়ে গেছে।


 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়