Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে 

আন্তর্জাতিক ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৩, ২০ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ০৯:৩৪, ২০ সেপ্টেম্বর ২০২১
বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে 

মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সাড়ে ৫ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে সাড়ে ৩ লাখের বেশি মানুষের। এক দিনের হিসাবে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৭ লাখ ৫ হাজার ৪৬১ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৯২ লাখ ৮৮ হাজার ২৪৭ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২০ কোটি ৫৯ লাখ ৮ হাজার ৯৪১ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৭৪৮ জন। এর আগের দিন করোনায় মারা যান ৬ হাজার ৭৬৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৫০ হাজার ৮৯৭ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে ৪ লাখ ১৬ হাজার ৭৮৪ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ২৯ লাখ ৯০৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ৯১ হাজার ৮৮০ জন মানুষ মারা গেছেন।

এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৪ লাখ ৭৭ হাজার ৮১৯ জনের। মারা গেছেন ৪ লাখ ৪৫ হাজার ১৬৫ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ২২৫ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৪২ হাজার ৬৮৩ জন। আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ১ হাজার ৫৪১ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

ঢাকা/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়