Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ২ ১৪২৮ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘গুলাব’, উত্তাল সমুদ্র

নিউজ ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ২৬ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৫:২৬, ২৬ সেপ্টেম্বর ২০২১
ধেয়ে আসছে ঘূর্ণিঝড়  ‘গুলাব’, উত্তাল সমুদ্র

ক্রমেই ভারতের উপকূলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘গুলাব’। ঘূর্ণিঝড় যত উপকূলের দিকে এগোচ্ছে ততই উত্তাল হচ্ছে সমুদ্র। 

রোববার (২৬ সেপ্টেম্বর) ভারতের গণমাধ‌্যমে বলা হয়েছে,  মঙ্গলবার আরও একটি নিম্নচাপ আসার কথা রয়েছে। ইতিমধ্যেই উপকূলের দিঘা, মন্দারমণি, শঙ্করপুর প্রভৃতি এলাকায় শুরু হয়েছে বৃষ্টি। বড় ধরনের বিপর্যয় ঠেকাতে সোমবারের মধ্যে দিঘা খালি করার নির্দেশ দেওয়া হয়েছে পর্যটকদের। নির্দেশ না মানলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে প্রশাসন।

আজ থেকে মঙ্গলবার পর্যন্ত দিঘাসহ পার্শ্ববর্তী এলাকার হোটেলগুলোকে নতুন করে বুকিং নিতে নিষেধ করেছে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন।  এই মুহূর্তে যে সব পর্যটক দিঘায় রয়েছেন তাদেরও দ্রুত হোটেল খালি করে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, বাংলাদেশের আবহাওয়া অফিস থেকে জানানো হয়ছে, ঘূর্ণিঝড় ‘গুলাব’ চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৬৬৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৬৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৫২৫ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৫৩০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছে। এটি আরও পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে। ঘূর্ণিঝড় ‘গুলাব’এর কারণে প্রভাবে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ২ (দুই) নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আরও পড়ুন: ৫২৫ কিলোমিটার দূরে ‘গুলাব’, ঝড়ো হাওয়া বাড়ছে

ঘূর্ণিঝড় ‘গুলাব’: কক্সবাজারে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত

সন্ধ্যায় আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ‘গুলাব’, উপকূলে সতর্কতা জারি 

ঢাকা/ইভা 

সর্বশেষ