Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ২ ১৪২৮ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

ব্রিটিশ-বাংলাদেশি সাবিনার সন্দেহভাজন হত্যাকারী গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৩, ২৬ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৬:০৪, ২৬ সেপ্টেম্বর ২০২১
ব্রিটিশ-বাংলাদেশি সাবিনার সন্দেহভাজন হত্যাকারী গ্রেপ্তার

গত সপ্তাহে দক্ষিণ-পূর্ব লন্ডনে হত্যার শিকার ব্রিটিশ-বাংলাদেশি সাবিনা নেসার সন্দেহভাজন হত্যাকারীকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার বিবিসি এ তথ্য জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, ১৭ সেপ্টেম্বর কিডব্রুকের দ্য ডিপোট বারে এক বন্ধুর সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন সাবিনা নেসা। সেখানে যাওয়ার পথে তাকে হত্যা করা হয়েছিল। এরপর হত্যাকারী তার লাশটি ফেলে রেখেছিল ক্যাটর পার্কের ঝোপঝাড়-ঘাসের আড়ালে। পরদিন বিকেলে পার্কের ভেতর দিয়ে হেঁটে যাওয়া এক ব্যক্তির নজরে আসে লাশটি।

দক্ষিণ লন্ডনের একটি স্কুলের শিক্ষক ছিলেন সাবিনা নেসা। ২৮ বছর বয়সী এই ব্রিটিশ-বাংলাদেশি পড়াশোনা করেছেন গ্রিনিচ বিশ্ববিদ্যালয়ে। তার পৈতৃক বাড়ি বাংলাদেশের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলায়। যুক্তরাজ্যের বেডফোর্ডশায়ারের ছোট্ট শহরে স্যান্ডিতে থাকে তার পরিবার। বাবা আবদুর রউফ কাজ করেন স্যান্ডির একটি রেস্টুরেন্টে।

বিবিসি জানিয়েছে, ইস্ট সাসেক্স থেকে ৩৮ বছরের সন্দেহভাজন হত্যাকারীকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগে হত্যাকাণ্ডে সন্দেহভাজন হিসেবে গত সপ্তাহে আরও দুজনকে আটক করা হয়েছিল। তবে আরও তদন্তের জন্য তাদের ছেড়ে দেওয়া হয়।

সাবিনা হত্যাকাণ্ড নিয়ে ব্রিটেনে এখন চলছে তুমুল বিতর্ক। এই হত্যাকাণ্ডের খবর ব্রিটিশ মিডিয়ায় শুরুতে অতটা গুরুত্ব পায়নি বলে তীব্র সমালোচনা চলছে সামাজিক যোগাযোগমাধ্যমে। বলা হচ্ছে, ব্রিটেনে কোন শ্বেতাঙ্গ নারী যখন একই ধরণের ঘটনার শিকার হন, তখন সামাজিক যোগাযোগমাধ্যমে সাথে সাথে সেটি যেভাবে ফলাও করে প্রচার হয়, সাবিনা নেসা সংখ্যালঘু জাতিগোষ্ঠীর মানুষ হওয়ায় সেটি দেখা যায়নি।

ঢাকা/শাহেদ

সর্বশেষ