Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৪ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২০ ১৪২৮ ||  ২৭ রবিউস সানি ১৪৪৩

করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে

আন্তর্জাতিক ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৩, ১৭ অক্টোবর ২০২১   আপডেট: ১০:৩৭, ১৭ অক্টোবর ২০২১
করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে

মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৫ হাজার বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে প্রায় ৩ লাখ  মানুষের। এক দিনের হিসাবে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে। 

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, রোববার (১৭ অক্টোবর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৯ লাখ ১০ হাজার ৬৬ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৪ কোটি ১১ লাখ ৭০ হাজার ৩৮৪ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২১ কোটি ৮৪ লাখ ১২ হাজার ৬৯৭ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৩৫৮ জন। এর আগের দিন করোনায় মারা ৬ হাজার ৯৫৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৪৩ হাজার ৩১৮ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে হয়েছে ৩ লাখ ৩৫ হাজার ৫৪৪ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৫৭ লাখ ৭৪ হাজার ১৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৪৪ হাজার ৩৮৫ জন মানুষ মারা গেছেন।

এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪০ লাখ ৬৬ হাজার ৭৬০ জনের। মারা গেছেন ৪ লাখ ৫২ হাজার ১৫৬ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ৭৫২ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৫ হাজার ১৭৪ জন। আর সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৭ হাজার ৩৩৩ জন। 

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

ঢাকা/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়