ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জীবিত আছেন ভারতীয় প্রতিরক্ষা প্রধান

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২০, ৮ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৬:২২, ৮ ডিসেম্বর ২০২১
জীবিত আছেন ভারতীয় প্রতিরক্ষা প্রধান

ভারতের তামিলনাড়ুর কুন্নুরে সেনাবাহিনীর হেলিকপ্টার দুর্ঘটনায় সাত জন নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে দেশটির প্রতিরক্ষা প্রধান (চিফ অব ডিফেন্স স্টাফ) বিপিন রাওয়াতকে।  তাকে ঘটনাস্থলের কাছের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এদিকে ঘটনার পরপরই দুর্ঘটনার বিষয়টি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জানিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। বুধবার (৮ ডিসেম্বর) বিকেলে রাজনাথ সিংহের বিষয়টি নিয়ে পার্লামেন্টে কথা বলবেন বলে জানা গেছে।   

ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, গুরুতর জখম বিপিন রাওয়তকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হেলিকপ্টারটিতে বিপিনের সঙ্গে তার স্ত্রী মধুলিকাও ছিলেন। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। 

বুধবার দুপুর ১২টা ৪০ মিনিটে তামিল নাড়ুর কুন্নুরের নীলগিরি জঙ্গলে ভেঙে পড়ে সেনাবাহিনীর এমআই- ১৭ হেলিকপ্টারটি। দুর্ঘটনাস্থল থেকে বিপিনকে অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। তাঁকে ভর্তি করানো হয়েছে হাসপাতালে।

সেনাবাহিনীর ওই হেলিকপ্টারে বিপিনসহ মোট ১২ জন ছিলেন। দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে উদ্ধার অভিযান শুরু হয়। কুন্নুর গভীর জঙ্গলের ভেঙে পড়ার সঙ্গে সঙ্গেই হেলিকপ্টারটিতে আগুন ধরে যায়। 

নীলগিরির কালেক্টর জানিয়েছেন, এখন পর্যন্ত ওই ঘটনায় ৭ জনের মৃত্যু হয়েছে।  

ভারতীয় বিমানবাহিনী ঘটনাটি তদন্তে একটি কমিটি গঠন করেছে। সূত্র: আনন্দ বাজার, দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়