ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মিয়ানমারে ১৩ জনকে হত্যার পর দেহ আগুনে পুড়িয়েছে সেনারা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৩, ৮ ডিসেম্বর ২০২১  
মিয়ানমারে ১৩ জনকে হত্যার পর দেহ আগুনে পুড়িয়েছে সেনারা

মিয়ানমারের একটি গ্রামে ১৩ জনকে হত্যার পর তাদের দেহ আগুনে পুড়িয়েছে সেনারা। এদের মধ্যে ১১ জনের দেহাবশেষ মঙ্গলবার খুঁজে পাওয়া গেছে। বুধবার বিবিসি এ তথ্য জানিয়েছে।

মনিয়া শহরের কাছাকাছি একটি এলাকায় এ ঘটনা ঘটেছে। ওই এলাকাটিতে স্থানীয় মিলিশিয়ারা সেনাবাহিনীর একটি গাড়িবহরে দুটি বোমা হামলা চালিয়েছিলেন। এর পরপরই সেনা সদস্যরা আশেপাশের গ্রামগুলোতে ছড়িয়ে পড়ে। তারা ছয় পুরুষ ও পাঁচ কিশোরকে বেঁধে নিয়ে আসে ও গুলি করে হত্যা করা হয়। পরে তাদের মৃতদেহে আগুন দেয় সেনারা।

স্থানীয়রা জানিয়েছেন, সেনাবাহিনীর গাড়িবহরের ওপর হামলা চালাতে মিলিশিয়ারা দুটি বোমা পুঁতে রেখেছিল। এর একটি নির্ধারতি সময়ের আগেই বিস্ফোরিত হয়ে যায়। এতে দুজন নিহত হয়। পরের বোমাটি বিস্ফোরিত হওয়ার পর ঘটনাস্থল থেকে দুজনকে আটকের পর হত্যা করে সেনারা।

এ ব্যাপারে মিয়ানমারের ক্ষমতাসীন সামরিক জান্তার কোনো মন্তব্য পাওয়া যায়নি। 

গত ফেব্রুয়ারিতে মিয়ানমারের নির্বাচিত সরকারকে হটিয়ে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে এরপর থেকে দেশটিতে বিক্ষোভ করে আসছেন গণতন্ত্রপন্থিরা। এই বিক্ষোভ দমন করতে হত্যা ও নির্যাতনের পথ বেছে নেয় জান্তা। সেনাবাহিনীর হাতে দেশটিতে গত ১০ মাসে এক হাজার ৩০০ জনেরও বেশি মানুষ হত্যার শিকার হয়েছে।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়