ঢাকা     শনিবার   ২২ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৮ ১৪২৮ ||  ১৭ জমাদিউস সানি ১৪৪৩

রাওয়াতের শেষকৃত্য শুক্রবার

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৪, ৯ ডিসেম্বর ২০২১   আপডেট: ১০:৩০, ৯ ডিসেম্বর ২০২১
রাওয়াতের শেষকৃত্য শুক্রবার

তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত ও তার স্ত্রী মধুলিকার শেষকৃত্য শুক্রবার (১০ ডিসেম্বর) ভারতের দিল্লিতে অনুষ্ঠিত হবে। 

ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, তাদের মৃতদেহ বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় দিল্লিতে নিয়ে আসার কথা রয়েছে। সুল্লুর বিমান ঘাঁটি থেকে সেনাবাহিনীর একটি বিশেষ বিমানে মরদেহগুলি রাজধানীতে নিয়ে আসা হবে। শুক্রবার সর্বস্তরেরর জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য জেনারেল রাওয়াতের মৃতদেহ সকাল ১১টা থেকে থেকে দুপুর ২টা পর্যন্ত তার নিজ বাসভবেনে রাখা হবে। পরে দিল্লি ক্যান্টমেন্টে ব্রার স্কয়ার পূর্ণ সামরিক মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন করা হবে।

স্থানীয় সময় বুধবার দুপুরে এমআই-সেভেনটিন হেলিকপ্টারটি ১৪ জন আরোহী নিয়ে কোইমবাটোরের সুলুরের সেনা ঘাঁটি থেকে নীলগিরির ওয়েলিংটনের ডিফেন্স স্টাফ কলেজে যাচ্ছিল। হেলিকপ্টারটিতে জেনারেল বিপিন রাওয়াত ও তার স্ত্রীসহ ১৪ জন আরোহী ছিল। পথে কুনুরে গভীর জঙ্গলের ওপর আছড়ে পড়ে কপ্টারটি। এর পরপরই তাতে আগুন ধরে যায়। প্রাথমিকভাবে চার জন নিহতের খবর জানালেও পরে মৃতের সংখ্যা বাড়তে শুরু করে।

৬৩ বছর বয়সী জেনারেল রাওয়াতকে ২০১৯ সালের জানুয়ারিতে ভারতের প্রথম প্রতিরক্ষা প্রধান বা চিফ অব ডিফেন্স স্টাফের দায়িত্ব দেওয়া হয়। এর আগে ২০১৬ সালে জেনারেল দলবীর সিং সুহাগের স্থলাভিষিক্ত হয়ে তিনি ২৭তম সেনাপ্রধান হিসাবে ভারতীয় সেনাবাহিনীর কমান্ড গ্রহণ করেছিলেন। টাইমস অব ইন্ডিয়া।

মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়