ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

রাওয়াতের মৃত্যু: বিধ্বস্ত হেলিকপ্টারের ব্ল্যাক বক্স উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৮, ১০ ডিসেম্বর ২০২১   আপডেট: ০৯:১২, ১০ ডিসেম্বর ২০২১
রাওয়াতের মৃত্যু: বিধ্বস্ত হেলিকপ্টারের ব্ল্যাক বক্স উদ্ধার

বিপিন রাওয়াত। ছবি: ইন্টারনেট

ভারতের প্রথম প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াতের জীবনাবসান হয়েছে বেদনাদায়ক এক হেলিকপ্টার দুর্ঘটনার মধ্য দিয়ে। বুধবার (৮ ডিসেম্বর) তামিলনাড়ুতে তাকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। বিপিন রাওয়াতকে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারের ব্ল্যাক বক্স উদ্ধার হয়েছে। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

পড়ুন: ভারতের প্রতিরক্ষাপ্রধানের মৃত্যু, ‘দুর্ঘটনার কারণ খুঁজে বের করা কঠিন’

এনডিটিভি জানায়, ঘটনাটি তদন্তের জন্য দেশটির তিন বাহিনীর সমন্বয়ে কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটির প্রধান করা হয়েছে এয়ার মার্শাল মানবেন্দ্র সিংকে। 

উল্লেখ্য, ভারতের তামিল নাড়ুর সুলুর বিমান ঘাঁটি থেকে গত বুধবার উড্ডয়নের কিছুক্ষণ পরই জেনারেল রাওয়াতকে বহনকারী হেলিকপ্টারটি নীলগিরি পাহাড়ে বিধ্বস্ত হয়। এ ঘটনায় বিপিন রাওয়াত ও তার স্ত্রীসহ ১৩ জন মারা যান। 

এদিকে, শুক্রবার (১০ ডিসেম্বর) বেলা ১১টা থেকে রাওয়াতের মরদেহ রাখা থাকবে দিল্লিতে তার বাড়িতে। সেখানে বিপিনকে শেষ শ্রদ্ধা জানাতে পারবেন সাধারণ মানুষ এবং পরিবারের সদস্যরা।  বেলা ১২টা ৩০ মিনিট থেকে দুপুর ২টা পর্যন্ত তাকে শ্রদ্ধা জানাবেন সেনাসদস্য ও কর্মকর্তারা। দুপুর ২টায় সেখান থেকে শুরু হবে জেনারেল রাওয়াতের শেষযাত্রা এবং বিকাল ৪টায় তার শেষকৃত্য সম্পন্ন হবে।

সূত্র: এনডিটিভি

/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়