ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফ্লাইট বন্ধ, কঠোর হচ্ছে বিধিনিষেধ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৫, ২৪ ডিসেম্বর ২০২১   আপডেট: ২১:২২, ২৪ ডিসেম্বর ২০২১
ফ্লাইট বন্ধ, কঠোর হচ্ছে বিধিনিষেধ

বড়দিনকে সামনে রেখে বিশ্বের কয়েক কোটি মানুষ ভ্রমণ নিষেধাজ্ঞা ও করোনা বিধিনিষেধের মুখে পড়েছেন। ওমিক্রনের বিস্তারের কারণে স্বাস্থ্য নিরাপত্তা জোরদার ও বিমান সংস্থাগুলো ফ্লাইট বাতিল করায় তারা এই ভ্রমণ নিষেধাজ্ঞার কবলে পড়েছেন।

বিবিসি জানিয়েছে, ইতালি, স্পেন ও গ্রিসে ইতোমধ্যে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে। স্পেনের উত্তরের রাজ্য কাতালোনিয়াতে নৈশকালীন কারফিউ জারি করা হয়েছে। ইউরোপের দেশগুলোর মধ্যে নেদারল্যান্ডসে কঠোর লকডাউন চলছে।

শুক্রবার মার্কিন বিমান সংস্থাগুলো জানিয়েছে, করোনা শনাক্ত হওয়ায় তাদের অনেক কর্মী এখন আইসোলেশনে। এ কারণে তারা কর্মী সংকটে ভুগছেন।

ফ্লাইটঅ্যাওয়ার ওয়েবসাইট জানিয়েছে, মার্কিন বিমান সংস্থা ইউনাইটেড এয়ারলাইন্স দেড় শতাধিক ফ্লাইট বাতিল করেছে। 

আরেক সংস্থা ডেল্টা এয়ারলাইন্স ৯০টি ফ্লাইট বাতিল করেছে। এছাড়া আলাস্কা এয়ারলাইন্স তাদের ১৭টি ফ্লাইট বাতিল করেছে। 

অস্ট্রেলিয়াতে শুক্রবার বহু ফ্লাইট বাতিল করা হয়েছে। শুক্রবার সিডনি ও মেলবোর্নে শতাধিক অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল করা হয়েছে।

এদিকে অনেক ইউরোপীয় দেশ জানিয়েছে, বড়দিনের পরপর তারা কঠোর বিধিনিষেধ আরোপ করতে যাচ্ছে। জার্মানিতে ইতোমধ্যে ব্যক্তিগতভাবে ১০ জনের বেশি জমায়েতের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ২৮ ডিসেম্বর থেকে সব নৈশক্লাব বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। পর্তুগালে ২৬ ডিসেম্বর থেকে নৈশক্লাব ও বার বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া ৯ জানুয়ারি পর্যন্ত বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।
 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়