ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এক বছরে করোনার ১১ টিকা নিয়েছেন ৬৫ বছরের বৃদ্ধ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৬, ৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:২৭, ৭ জানুয়ারি ২০২২
এক বছরে করোনার ১১ টিকা নিয়েছেন ৬৫ বছরের বৃদ্ধ

ভারতের এক ব্যক্তি এক বছরে করোনার ১১টি টিকা নিয়েছেন। বিহার রাজ্যের বাসিন্দা ব্রহ্ম মন্ডল নামের ৬৫ বছরের ওই ব্যক্তি এই দাবি করেছেন বলে শুক্রবার জানিয়েছে বিবিসি।

অবসরপ্রাপ্ত ডাকপিয়ন ব্রহ্ম মন্ডল জানান, টিকাগুলো তাকে ব্যথা ও যন্ত্রণা থেকে মুক্তি পেতে এবং ‘সুস্থ থাকতে’ সাহায্য করেছিল। এতোগুলো টিকা নেওয়ার পরও তার কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি।

শেষ পর্যন্ত গত সপ্তাহে একটি টিকাকেন্দ্রে গিয়ে মন্ডল জানান এটি তার ১২তম টিকা হবে। বিষয়টি জানতে পেরে তাকে টিকা দেওয়া বন্ধ করে দেয় স্বাস্থ্যকর্মীরা। মধ্যপুরা জেলার এই বাসিন্দা কীভাবে এতোগুলো টিকা পেয়েছেন তা জানতে তদন্ত শুরু হয়েছে।

মধ্যপুরার সিভিল সার্জন অমরেন্দ্র প্রতাপ শাহি বলেন, ‘আমরা ইতোমধ্যে চারটি এলাকা থেকে তার আটটি টিকা নেওয়ার প্রমাণ পেয়েছি।’

প্রাথমিক তদন্তে জানা গেছে, একই দিন আধা ঘণ্টার ব্যবধানে দুটি টিকা নিয়েছিলেন মন্ডল। একই দিনে দুই টিকা নেওয়ার তথ্যটি সরকারি পোর্টালে নিবন্ধিতও হয়েছে।

সিভিল সার্জন অমরেন্দ্র বলেন, ‘আমরা হতবাক, এটা কীভাবে ঘটলো? পোর্টালে সমস্যার কারণেই এটা ঘটছে বলে মনে হচ্ছে। টিকাদান কেন্দ্রের লোকেদের কোনো অবহেলা ছিল কিনা তাও আমরা খুঁজে বের করার চেষ্টা করছি।’

মন্ডল জানান, তিনি গত বছরের ফেব্রুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত ১১টি টিকা নিয়েছেন। তিনি টিকা নেওয়ার তারিখ, সময় ও কেন্দ্রের নাম লিখে রেখেছেন। টিকা নিতে তিনি মধ্যপুরা ও প্রতিবেশী দুই জেলায় গিয়েছেন। টিকার নিবন্ধনের জন্য তিনি ভিন্ন পরিচয়পত্র ব্যবহার করেছেন। 
 

ঢাকা/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়