ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

করোনার টিকা নিলেই লটারি

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৩, ২০ জানুয়ারি ২০২২   আপডেট: ১৬:২৯, ২০ জানুয়ারি ২০২২
করোনার টিকা নিলেই লটারি

করোনার টিকা নিতে নাগরিকদের উৎসাহ দিতে জাতীয় লটারি চালু করেছে অস্ট্রিয়া। এতে প্রতি ১০ জনে এক জন বিজয়ী পাবেন ৫৬৮ মার্কিন ডলারের গিফট ভাউচার। বুধবার চ্যান্সেলর কার্ল মেহাম্মের সংবাদ সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন। 

অস্টিয়ার জনগোষ্ঠীর প্রায় ৭২ শতাংশ করোনার টিকার দুই ডোজ পেয়েছেন। টিকা দেওয়ার হারের ক্ষেত্রে পশ্চিম ইউরোপের দেশগুলোর মধ্যে এই সংখ্যা সর্বনিম্নগুলোর মধ্যে অন্যতম। 

সম্প্রতি অস্ট্রিয়ায় করোনার অতিসংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা বাড়ছে। বুধবার দেশটিতে ২৪ ঘণ্টায় সংক্রমণের নতুন রেকর্ড হয়েছে। সংক্রমণের বিস্তার ঠেকাতে সরকার পুনরায় লকডাউনের পথে হাঁটতে চাচ্ছে না। আর এ কারণেই টিকা দেওয়ার ওপর জোর দেওয়া হচ্ছে।

চ্যান্সেলর কার্ল নেহাম্মের সংবাদ সম্মেলনে বলেছেন, ‘টিকার লটারিতে জিতলে কী পাবেন? ভাউচার!’

তিনি জানান, যারা টিকা নেবে তারা যেন আর্থিকভাবে পুরস্কৃত হয়। এতে অন্যদের মধ্যে উৎসাহের সৃষ্টি হয়।

চ্যান্সেলর বলেন, ‘আমরা অতীত থেকে শিখেছি এবং আমরা দেখেছি এ ধরনের ব্যবস্থা নির্ধারণের জন্য টিকা লটারি সবচেয়ে উৎকৃষ্ট ব্যবস্থা।’

তিনি জানান, যারা টিকা নিয়েছেন বা নেবেন তারা প্রতি ডোজের জন্য একটি করে টিকিট পাবেন। সেক্ষেত্রে যারা বুস্টার ডোজ নেবেন তারা পাবেন তিনটি টিকিট। লটারিতে প্রতি ১০ টিকিটের মধ্যে এক জনকে বিজয়ী হিসেবে নির্বাচিত করা হবে। পুরস্কার হিসেবে বিজয়ী পাবেন ৫৬৮ মার্কিন ডলারের ক্যাশ ভাউচার।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়