ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পদত্যাগ না করার কথা ফের জানালেন জনসন

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৬, ২৬ জানুয়ারি ২০২২  
পদত্যাগ না করার কথা ফের জানালেন জনসন

বিরোধী দল ও নিজের দলের আইনপ্রণেতাদের দাবিকে প্রত্যাখ্যান করে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন জানিয়েছেন, তিনি পদত্যাগ করবেন না। বুধবার পার্লামেন্টে তিনি এ ঘোষণা দিয়েছেন।

চলতি মাসের প্রথম দিকে ফাঁস হওয়া এক ইমেইল বার্তায় জানা যায়, ২০২০ সালের মে মাসে লকডাউন চলাকালে গার্ডেন পার্টিতে যোগ দিতে ইমেলের মাধ্যমে অতিথিদের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ১০ নং ডাউনিং স্ট্রিটে আমন্ত্রণ জানানো হয়েছিল। বিষয়টি ফাঁস হওয়ার পর জনসনের পদত্যাগ দাবি করে বিরোধী দল লেবার পার্টি ও ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির কয়েক জন আইনপ্রণেতা। তবে জনসন ওই সময় পদত্যাগের দাবি প্রত্যাখ্যান করেন।

মঙ্গলবার আইটিভি নিউজ জানায়, ওই ঘটনার পর লকডাউন চলাকালে ২০২০ সালের ১৯ জুন জনসনের জন্মদিন উদযাপন অনুষ্ঠানে ৩০ জন জড়ো হয়েছিল ১০ নং ডাউনিং স্ট্রিটে। ওই সারপ্রাইজ পার্টিতে প্রধানমন্ত্রীকে একটি কেক উপহার দেওয়া হয়েছিল। ওই সময় জনসনের তৎকালীন বান্ধবী ও বর্তমানে স্ত্রী ক্যারি এই অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার পুনরায় জনসনের পদত্যাগের দাবি ওঠে।

বুধবার বিরোধী দল লেবার পার্টির কেইর স্টারমার পার্লামেন্টে বলেন, মন্ত্রীদের আচরণ বিধি অনুযায়ী, কেউ যদি জেনেশুনে পার্লামেন্টকে ভুলপথে নিয়ে যায় তাহলে তার পদত্যাগ করা উচিত। সেই বিষয়টি বিবেচনায় নিয়ে জনসন এখন পদত্যাগ করবেন কিনা।

জবাবে জনসন সাফ বলেন, ‘না।’

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়