ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্যারিসে করোনার বিধিনিষেধের প্রতিবাদে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৪, ১২ ফেব্রুয়ারি ২০২২  
প্যারিসে করোনার বিধিনিষেধের প্রতিবাদে বিক্ষোভ

ফ্রান্সের রাজধানী প্যারিসে করোনার বিধিনিষেধ বাতিলের দাবিতে রাস্তায় নামা বিক্ষোভকারীদের ওপর টিয়ার গ্যাস নিক্ষেপ করেছে পুলিশ। শনিবার চ্যাম্পস এলিসিতে এ ঘটনা ঘটে।

করোনার সংক্রমণ ঠেকাতে ফ্রান্সের রেস্তোরাঁসহ বিভিন্ন ভেন্যুতে প্রবেশের জন্য টিকার সনদ দেখানো বাধ্যতামূলক করা হয়েছে। বিক্ষোভকারীরা সরকারের এই ব্যবস্থা বাতিলের দাবি জানাচ্ছে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, শনিবার বিক্ষোভকারীরা গাড়িতে প্যারিসের কেন্দ্রস্থলের দিকে রওনা দেয়। এসময় তারা পুলিশের তল্লাশি চৌকি এড়াতে সক্ষম হয়। চ্যাম্পস এলিসির গোলচত্বরে গাড়ি রেখে এর ওপরে উঠে পড়ে কিছু বিক্ষোভকারী। এসময় তাদের সেখান থেকে নেমে আসতে বলে পুলিশ।

এর আগে পুলিশ জানিয়েছিল, প্যারিসে প্রবেশের চেষ্টাকালে তারা বিক্ষোভকারীদের ৫০০ গাড়ি আটকে দিয়েছে এবং ৩০০ গাড়িকে জরিমানা করা হয়েছে। প্যারিসের দক্ষিণাঞ্চল থেকে পাঁচ বিক্ষোভকারীকে আটক করা হয়েছে। তাদের কাছে হাতুড়ি, ছুরি ও গ্যাস মাস্ক পাওয়া গেছে।

শনিবারের বিক্ষোভ ঠেকাতে প্রায় সাত হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে। বিক্ষোভকারীদের প্রবেশ ঠেকাতে প্যারিসের চারপাশে তল্লাশি চৌকি বসানো হয়েছে এবং  সশস্ত্র যান ও জলকামান প্রস্তুত রাখা হয়েছে।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়