ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

যুদ্ধের ময়দানে ইউক্রেনের মিস গ্র্যান্ড সুন্দরী

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৩, ১ মার্চ ২০২২   আপডেট: ১৬:৫৩, ১ মার্চ ২০২২
যুদ্ধের ময়দানে ইউক্রেনের মিস গ্র্যান্ড সুন্দরী

অ্যানাস্থেশিয়া লেনা

ইউক্রেনে এই মুহূর্তে পুরোদমে চলছে রাশিয়ার আগ্রাসন। হামলাকারীদের ঠেকাতে জনগণকে অস্ত্র হাতে তুলে নেওয়ার আহ্বান জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভিলোদিমির জেলেনস্কি। এরই ধারাবাহিকতায় ইউক্রেনীয় বাহিনীর সঙ্গে যুদ্ধের ময়দানে নেমেছে সাধারণ লোকজন। আর তাদেরই একজন দেশটির সেরা সুন্দরী অ্যানাস্থেশিয়া লেনা।

অ্যানাস্থেশিয়া লেনা ২০১৫ সালে মিস গ্র্যান্ড সুন্দরী প্রতিযোগিতায় ইউক্রেনের প্রতিনিধিত্ব করেছিলেন। 

সম্প্রতি নিজের যুদ্ধে যোগ দেওয়ার একটির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে শেয়ার করেছেন অ্যানাস্থেশিয়া লেনা। সেখানে তাকে অ্যাসল্ট রাইফেল এবং সামরিক পোশাক পরিহিত অবস্থায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়। 

ছবির পোস্টে এই সুন্দরী লেখেন, ‘যারা আমাদের আক্রমণ করার উদ্দেশ্যে ইউক্রেন সীমান্ত অতিক্রম করবে তাদের সবাইকে হত্যা করা হবে।’

স্কাই নিউজ জানায়, অ্যানাস্থেশিয়া লেনা ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির সমর্থনে নিজের সামাজিকে যোগাযোগ মাধ্যমের অ্যাকাউন্টে একটি ছবিসহ বার্তা পোস্ট করেছেন। সেখানে দেখা যায়, জেলেনস্কি তার সেনা দলকে সঙ্গে নিয়ে হেটে যাচ্ছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া অন্য পোস্টগুলোতে তিনি আন্তর্জাতিক সম্প্রদায়কে ইউক্রেনের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। এই পোস্টটি দুই লাখের বেশি শেয়ার হয়েছে।

অন্য একটি পোস্টে অ্যানাস্থেশিয়া লেনা তার দেশের নাগরিকদের রাস্তার পাশে লাগানো পথ নির্দেশিকা উপড়ে ফেলতে অনুরোধ করেছেন। মূলত রাশিয়ার সেনারা যাথে তাদের লক্ষে পৌঁছাতে না পারে এবং তাদেরকে অন্যদিকে ঘুড়িয়ে দেওয়া যায় সে জন্যই এই অনুরোধ করেন তিনি। 

অ্যানাস্থেশিয়া লেনা কিয়েভের স্লাভিস্টিক ইউনিভার্সিটি থেকে মার্কেটিং ও ম্যানেজমেন্ট স্নাতক করেছেন। তিনি পাঁচটি ভাষায় কথা বলতে পারেন। তিনি একটি প্রতিষ্ঠানে অনুবাদক হিসেবে কাজ করছেন। 

গত মাসের শেষের দিকে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে ইউক্রেনে হামলা চালাতে শুরু করে রুশ সেনাবাহিনী। হামলা থেকে নিজেদের প্রাণ বাঁচাতে কয়েক লাখ মানুষ পোল্যান্ডসহ পাশ্ববর্তী দেশগুলোতে আশ্রয় নিয়েছে। এছাড়া উভয় পক্ষের লড়াইয়ে কয়েক শ বেসামরিক মানুষের মৃত্যু হয়েছে। 

সূত্র: এনডিটিভি

মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়