ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ব্রাজিলের সেনাবাহিনীর জন্য কেনা হয়েছে ৩৫ হাজার পিস ভায়াগ্রা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৪, ১২ এপ্রিল ২০২২  
ব্রাজিলের সেনাবাহিনীর জন্য কেনা হয়েছে ৩৫ হাজার পিস ভায়াগ্রা

ব্রাজিলের সেনাবাহিনীর জন্য ৩৫ হাজার পিস যৌন উত্তেজব বড়ি ভায়াগ্রা কেনা হয়েছে। সোমবার দেশটির এক আইনপ্রণেতা এ তথ্য জানিয়েছেন।

ব্রাজিলের পার্লামেন্ট কংগ্রেসের সদস্য ইলিয়াস ওয়াজ জানিয়েছেন, তথ্যের স্বাধীনতার আওতায় আবেদনের মাধ্যমে তিনি জেনেছেন প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর সরকার সশস্ত্র বাহিনীর জন্য ৩৫ হাজার পিস যৌন শক্তিবর্ধক ওষুধ কেনার অনুমোদন দিয়েছে।

তিনি বলেছেন, ‘আমাদের হাসপাতালগুলোতে পর্যাপ্ত ওষুধ নেই। বোলসোনারো ও তার লোকজন জনগণের টাকা দিয়ে ছোট নীল বড়ি কিনছেন।’ তিনি সরকারের এই পদক্ষেপকে ‘অনৈতিক’ বলে বর্ণনা করেছেন।

ওয়াজ জানান, তিনি যে নথিগুলি পেয়েছেন তাতে ভায়াগ্রার নাম উল্লেখ নেই। যে ওষুধ কেনার আদেশ দেওয়া হয়েছে তার উপাদান সিলডেনাফিল বলে জানানো হয়েছে। এই সিলডেনাফিল হচ্ছে ভায়াগ্রার মূল উপাদান।

প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, বড়িগুলো আসলে ‘পালমোনারি আর্টেরিয়াল হাইপারটেনশন রোগীদের চিকিত্সার জন্য’ বা ফুসফুসে উচ্চ রক্তচাপের চিকিৎসার জন্য ব্যবহার করা হয়।

ব্যঙ্গাত্মক সংবাদমাধ্যম সেনসাওনালিস্টা লিখেছে, ‘কেউ কেউ বলে যে এই বড়িগুলো গণতন্ত্রকে আরও কঠিন করতে সশস্ত্র বাহিনীকে সাহায্য করবে।’
 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়