ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

করাচিতে গাড়ি বিস্ফোরণ চীনা নারীসহ নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৯, ২৬ এপ্রিল ২০২২   আপডেট: ১০:০৬, ২৭ এপ্রিল ২০২২
করাচিতে গাড়ি বিস্ফোরণ চীনা নারীসহ নিহত ৪

বিস্ফোরণে আগুন ধরে যায় চীনা নাগরিকদের বহনকারী মাইক্রোবাসটিতে

পাকিস্তানের করাচি বিশ্ববিদ্যালয়ের ভেতরে দাঁড়িয়ে থাকা একটি গাড়িতে হওয়া বিস্ফোরণে দুই চীনা নারীসহ অন্তত চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরো চারজন আহত হয়েছেন। মঙ্গলবার (২৬ এপ্রিল) এ ঘটনা ঘটে।

সংবাদ মাধ্যম জানায়, করাচি বিশ্ববিদ্যালয়ের কনফুসিয়াস ইনস্টিটিউটের কাছে গাড়িটিতে বিস্ফোরণ ঘটে।

দেশটির পুলিশ সূত্রে জানা গেছে, বিস্ফোরণে দুই চীনা নারী মারা গেছেন। এছাড়া মারা যাওয়াদের মধ্যে গাড়িটির চালক এবং এক নিরাপত্তা কর্মী আছেন। এছাড়া চারজন গুরুতর আহত হেয়েছেন। যাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর।

বিস্ফোরণের বিষয়ে নানা ধরনের খবর পাওয়া গেলেও দেশটির পুলিশের সিনিয়র কর্মকর্তা মুক্কাদাস হায়দার বলেন, প্রাথমিক তদন্ত সম্পন্ন হয়েছে। আশঙ্কা করা হচ্ছে, দূর নিয়ন্ত্রিত যন্ত্রের সাহায্যে (রিমোট কন্ট্রোল) গাড়িটির কাছে বা আগে থেকে গাড়িটির ভেতরে রাখা বোমার বিস্ফোরণ ঘটানো হয়। 

উর্দুভাষার সংবাদপত্র জং জানায়, দুই চীনা নাগরিক করাচি বিশ্ববিদ্যালয়ের আইবিএ ইনিস্টিটিউটে চীনা ভাষার শিক্ষা দিতেন। মঙ্গলবার তাদেরকে গেস্ট হাউজ থেকে বিশ্ববিদ্যালয়ে গাড়িতে করে আনার সময় বিস্ফোরণটি ঘটে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, বিস্ফোরণের কারণে গাড়িটিতে সম্পূর্ণভাবে আগুন ধরে গেছে। পরে পুলিশ ও আধা সামরিক বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সূত্র: এনডিটিভি 

মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়