ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

উত্তর কোরিয়ায় ‘জ্বরে’ ২৭ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৯, ১৪ মে ২০২২  
উত্তর কোরিয়ায় ‘জ্বরে’ ২৭ জনের মৃত্যু

উত্তর কোরিয়ায় জ্বরে ২৭ জনের মৃত্যু হয়েছে। তবে এরা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে কিনা তা জানায়নি পিয়ংইয়ং। শনিবার উত্তর কোরিয়ার সংবাদমাধ্যম কেসিএনএ এ তথ্য জানিয়েছে।

উত্তর কোরিয়ার ক্ষমতাসীন দল ওয়ার্কার্স পার্টির বৈঠকে উপস্থাপন করা এক প্রতিবেদনে জানানো হয়, এপ্রিলের শেষ থেকে এ পর্যন্ত জ্বর নিয়ে ২৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া একই লক্ষণ নিয়ে হাসপাতালে আসা দুই লাখ ৮০ হাজার ৮১০ জনের চিকিৎসা দেওয়া হয়েছে।

তবে কেসিএনএ জানিয়েছে, এপ্রিলের শেষ থেকে এ পর্যন্ত ৫ লাখ ২৪ হাজার ৪৪০ জনের জ্বরের লক্ষণ দেখা গেছে। এদের মধ্যে ১ লাখ ৭৪ হাজার ৪৪০ জন শুক্রবার আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত ২ লাখ ৪৩ হাজার ৬৩০ জনের চিকিৎসা হয়েছে। তবে জ্বরে আক্রান্ত ও মৃত ব্যক্তিরা করোনা পজিটিভ ছিলেন কি না, তা জানায়নি সংবাদমাধ্যমটি।

গত বৃহস্পতিবার প্রথমবারের মতো করোনা রোগী শনাক্তের খবর জানায় উত্তর কোরিয়ার সরকার। করোনার বিস্তার রোধে দেশজুড়ে লকডাউনের আদেশ দিয়েছেন শীর্ষ নেতা কিম জং উন। করোনার বর্তমান পরিস্থিতিকে ‘মহাবিপর্যয়’ বলে উল্লেখ করে কিম জং উন। তিনি বলেছেন, ‘আমাদের দেশ প্রতিষ্ঠার পর মারাত্মক এই মহামারি সবচেয়ে বড় সমস্যা হিসেবে দেখা দিয়েছে।’ 
 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়