ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিক্ষোভ করলে বাংলাদেশের রিক্রুটিং এজেন্সির সংখ্যা কমানোর হুমকি মালয়েশিয়ার

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪১, ১ জুন ২০২২   আপডেট: ২২:৪১, ১ জুন ২০২২
বিক্ষোভ করলে বাংলাদেশের রিক্রুটিং এজেন্সির সংখ্যা কমানোর হুমকি মালয়েশিয়ার

মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয়ের বিরুদ্ধে ঢাকায় বিক্ষোভ করা হলে বাংলাদেশের রিক্রুটিং এজেন্সির সংখ্যা আরও কমানোর হুমকি দেওয়া হয়েছে। বুধবার মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান এই হুমকি দিয়েছেন।

স্থানীয় সংবাদমাধ্যম মালয়েশিয়াকিনি জানিয়েছে, সারাভানান বৃহস্পতিবার ঢাকায় একটি জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের বৈঠকে মন্ত্রণালয়ের একটি প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। বাংলাদেশের সীমিত সংখ্যক রিক্রুটিং এজেন্সিকে মালয়েশিয়ায় শ্রমিক পাঠানোর অনুমতির পরিপ্রেক্ষিতে ঢাকায় রিক্রুটিং এজেন্সিগুলো সারাভানানের বিরুদ্ধে বিক্ষোভের পরিকল্পনা করছে।

সংবাদ সম্মেলনে এ ব্যাপারে জানতে চাইলে তিনি জানিয়েছেন, সেখানে তার বিরুদ্ধে কোনো বিক্ষোভের পরিকল্পনা হয়ে থাকলে তাকে তিনি ভয় পান না।

মালয়েশিয়ার মন্ত্রী বলেন, ‘আমি ভয় পাই না। তারা যতই হুমকি দেবে, আমি ততই নিষিদ্ধ করব!’

বাংলাদেশি একটি  সংবাদমাধ্যম এর আগে জানিয়েছিল, মালয়েশিয়ায় শ্রম সরবরাহের জন্য উন্মুক্ত বাজারের দাবিতে ঢাকায় বিক্ষোভ করার হুমকি দিয়েছে প্রায় দুই হাজার রিক্রুটিং এজেন্সি।

গত বছরের ডিসেম্বরে মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিক পাঠানোর ব্যাপারে দুই দেশের একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়।  চলতি বছরের প্রথম দিকে এম সারাভানান বাংলাদেশ সরকারের কাছে লেখা চিঠিতে জানান, বাংলাদেশের সব রিক্রুটিং এজেন্সির জন্য শ্রমবাজার উন্মুক্ত করা হবে না। ২৫ রিক্রুটিং এজেন্সির মাধ্যমে বাংলাদেশ মালয়েশিয়ায় কর্মী পাঠাতে পারবে।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়