ঢাকা     সোমবার   ১৫ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ৩১ ১৪২৯ ||  ১৬ মহরম ১৪৪৪

ট্রাম্পের বিরুদ্ধে বোমা ফাটালেন যে নারী

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩৩, ২৯ জুন ২০২২   আপডেট: ২২:৪৭, ২৯ জুন ২০২২
ট্রাম্পের বিরুদ্ধে বোমা ফাটালেন যে নারী

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে সাহসী পদক্ষেপ নিয়েছেন আরেক আমেরিকান নারী। মঙ্গলবার মার্কিন কংগ্রেসে হোয়াইট হাউজের সাবেক চিফ অব স্টাফ মার্ক মেডৌসের শীর্ষ সহযোগী ক্যাসিডি হাচিনসন রীতিমতো বোমা ফাটিয়েছেন। মার্কিন সংবাদমাধ্যমগুলোতে এদিন প্রধান শিরোণাম ছিল প্রেসিডেন্ট নির্বাচনের পর ক্যাপিটল হিলে সমর্থকদের হামলার সময় ট্রাম্পের প্রতিক্রিয়া নিয়ে হাচিনসনের বিস্ফোরক সাক্ষ্য।

২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটলে হওয়া প্রাণঘাতী হামলা নিয়ে তদন্তকারী কংগ্রেস কমিটির কাছে দেওয়া সাক্ষ্যে হাচিনসন জানিয়েছেন, ওই দিন হোয়াইট হাউজের সামনে ট্রাম্পের জ্বালাময়ী বক্তৃতা শুনতে কিছু সমর্থক এআর-১৫ রাইফেলের মতো অস্ত্র নিয়ে হাজির হয়েছিল। এ নিয়ে সিক্রেট সার্ভিসের কর্মকর্তারা উদ্বেগ প্রকাশ করলে ট্রাম্প তা উড়িয়ে দেন। উল্টো তিনি, নিরাপত্তা কর্মীদের মেটাল ডিটেক্টিং ম্যাগনেটোমিটারর্স দিয়ে তল্লাশি বন্ধ করতে বলেন। ট্রাম্প চাইছিলেন তার সমর্থকদের ভিড় যেন আরও বাড়ে।

সমাবেশ থেকে ট্রাম্পকে যখন নিরাপত্তা কর্মীরা ফিরিয়ে নিয়ে আসছিলেন তখন তিনি ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং তাকে ক্যাপিটলে নিয়ে যাওয়ার নির্দেশ দেন।

ওই সময় ট্রাম্প বলেছিলেন, ‘আমি প্রেসিডেন্ট। আমাকে এখনই ক্যাপিটলে নিয়ে যাও।’

হাচিনসন জানান, ট্রাম্প পেছনের আসন থেকে প্রেসিডেন্সিয়াল লিমুজিনের স্টিয়ারিং হুইল দখলে নেওয়ার চেষ্টা করেছিলেন এবং সিক্রেট সার্ভিসের এক কর্মকর্তার ওপর ক্ষিপ্তও হয়েছিলেন।

এর আগে ট্রাম্পের কর্মকাণ্ডের বিরুদ্ধে নিজের অবস্থান জানান দিয়েছিলেন তার দলেরই নেতা ও বর্তমানে ৬ জানুয়ারির ঘটনায় গঠিত তদন্ত কমিটির রিপাবলিকান দলীয় ভাইস চেয়ারম্যান লিজ চেনি। কমিটির সামনে ট্রাম্পের সমর্থকদের কাছে পাওয়া হুমকি ও হয়রানি বর্ণনা দিয়েছিলেন জর্জিয়ার দুই নির্বাচনী কর্মী রুমি ফ্রিম্যান ও তার কন্যা ওয়ান্দ্রিয়া মস। কমিটির সামনে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যদের মধ্যে প্রথম সাক্ষ্য দিয়েছিলেন ক্যারোলিন এডওয়ার্ডস। ট্রাম্পের সমর্থকদের হামলায় আহত হয়েছিলেন এই নারী।
 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়