ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিশ্বে একদিনে করোনা শনাক্ত পৌনে ৫ লাখ, মৃত্যু ৮ শতাধিক

আন্তর্জাতিক ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৭, ৫ জুলাই ২০২২  
বিশ্বে একদিনে করোনা শনাক্ত পৌনে ৫ লাখ, মৃত্যু ৮ শতাধিক

মহামারি করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় পৌনে ৫ লাখ মানুষের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ৮ শতাধিক মানুষ। 

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, মঙ্গলবার (৫ জুলাই) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩ লাখ ৬২ হাজার ৫০৮ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৫ কোটি ৫২ লাখ ৮৩ হাজার ৭১৫ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫৩ কোটি ১৯ হাজার ৪১১ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮০৪ জন। এর আগের দিন করোনায় মারা যান ৬২৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৭৬ হাজার ৫৫৫ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে হয়েছে ৪ লাখ ৭৩ হাজার ৮৩৬ জনের।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানি হয়েছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৭ হাজার ৪৮৯ জন এবং মারা গেছেন ১০২ জন। দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৮৫ লাখ ৪২ হাজার ৪৮৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪১ হাজার ৩৯৭ জন মারা গেছেন।

অন্যদিকে, দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ফ্রান্স। গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৪১৮ জন এবং মারা গেছেন ৯৭ জন। করোনা মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ১৪ লাখ ৫২ হাজার ১৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৯ হাজার ৭২৬ জন মারা গেছেন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯ হাজার ১৭৪ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৯ লাখ ৮০ হাজার ৯৭৪ জনের। 

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

ঢাকা/ইভা

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়