ঢাকা     শুক্রবার   ১২ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৮ ১৪২৯ ||  ১৩ মহরম ১৪৪৪

 রাহুল ও প্রিয়াঙ্কা আটক

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৮, ৫ আগস্ট ২০২২   আপডেট: ১৫:১০, ৫ আগস্ট ২০২২
 রাহুল ও প্রিয়াঙ্কা আটক

ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও তার বোন প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করেছে পুলিশ। এ সময় দলটির আরো কয়েকজন শীর্ষ নেতাকেও আটক করা হয়।

দ্রব্যমূল্য, বেকারত্ব বৃদ্ধির প্রতিবাদে নেতাদের নিয়ে শুক্রবার (৫ আগস্ট) দিল্লির পার্টি অফিসের সামনে বিক্ষোভ করার সময় তাদের আটক করা হয়। পরে তাদের  দিল্লির কিংসওয়ে ক্যাম্পের পুলিশ লাইনে নিয়ে যাওয়া হয়। 

বিক্ষোভের সময় দেওয়া ভাষণে রাহুল গান্ধী বলেন, তারা গণতন্ত্রের মৃত্যু দেখছেন। প্রায় এক শতাব্দী আগে একটু একটু করে ভারতকে গড়ে তোলা হয়েছে। অথচ সেই ভারত আজ চোখের সামনে ধ্বংস করে দেওয়া হচ্ছে। যারা স্বৈরাচারী আচরণের বিরুদ্ধে দাঁড়াচ্ছে তাদেরকে নিষ্ঠুরভাবে আক্রমণ করা হচ্ছে। গ্রেপ্তার করা হচ্ছে। জেলে পাঠানো থেকে শুরু করে মারধর পর্যন্ত করা হচ্ছে।

এক বিবৃতিতে কংগ্রেস জানায়, ‌দলের ওয়ার্কিং কমিটির (সিডব্লিউসি) সদস্য এবং সিনিয়র নেতারা ‌‌প্রধানমন্ত্রী হাউস ঘেরাও' কর্মসূচীতে অংশ নেওয়ার পরিকল্পনা করেছিলেন। অন্যদিকে লোকসভা এবং রাজ্যসভার সদস্যরা রাষ্ট্রপতি ভবনের দিকে অগ্রসর হবেন বলে জানানো হয়েছিল।

কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর নেতৃত্বে দলটির সদস্যরা শুক্রবার পার্লামেন্টে কালো পোশাক পরে উপস্থিত হয়েছিলেন। মূলত প্রতিটি পণ্যের দাম বেড়ে যাওয়ায় এবং  বেকারত্বের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে তারা কালো পোশাক পরিধান করেন। এছাড়া রাজ্য সভায় কংগ্রেস নেতারা হট্টোগোল করায় সেখানকার অধিবেশন স্থগিত হয়ে যায়।

সূত্র: এনডিটিভি

মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়