ঢাকা     মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৯ ||  ০৪ জমাদিউল আউয়াল ১৪১৪

ইমরান খানের আরেকটি অডিওক্লিপ ফাঁস

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫২, ৩০ সেপ্টেম্বর ২০২২  
ইমরান খানের আরেকটি অডিওক্লিপ ফাঁস

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের আরেকটি অডিওক্লিপ ফাঁস হয়েছে। শুক্রবার ডন অনলাইন এ তথ্য জানিয়েছে।

গত বুধবার ইমরান খানের একটি অডিওক্লিপ ফাঁস হয়েছে। তাতে ক্ষমতায় থাকাকালে ইমরান খান ও তার সাবেক মুখ্যসচিব আযম খানের কথোপকথন ছিল। এতে দুজনকে বিদেশি ষড়যন্ত্র নিয়ে কথা বলতে শোনা গেছে। পার্লামেন্টে অনাস্থা ভোটের আগে ইমরান খান দাবি করেছিলেন, যুক্তরাষ্ট্র তার সরকারকে ক্ষমতাচ্যুতের চেষ্টা করছে। তার সরকারকে ‘হুমকি দেওয়া হয়েছে’-এমন একটি চিঠি পাওয়ার দাবি করেছিলেন তিনি। ফাঁসকৃত ওই অডিওতে ইমরান খান হুমকি সংবলিত চিঠি নিয়ে তৎকালীন পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি এবং পররাষ্ট্র সচিবের মধ্যে বৈঠকের পরামর্শ দিয়েছিলেন আযম খানকে।

শুক্রবার যে অডিওটি ফাঁস হয়েছে সেটি আগের অডিওক্লিপটিরই অংশ বলে ধারণা করা হচ্ছে। এতে ইমরানকে আজম, সাবেক পরিকল্পনামন্ত্রী আসাদ উমর ও পররাষ্ট্রমন্ত্রী শাহ মুহাম্মদ কুরেশির সঙ্গে গোপন চিঠি নিয়ে কথা বলতে শোনা গেছে।

কুরেশির উদ্দেশে ইমরানকে বলতে শোনা গেছে, ‘শাহ সাহেব আগামীকাল আমাদের একটি মিটিং করতে হবে... আপনি এবং আমরা তিনজন (ইমরান, কুরেশি ও আজম খান) এবং পররাষ্ট্র সচিব। এতে তাদেরকে আমাদের বলতে হবে সভার কার্যবিবরণী চুপচাপ লিখতে...।’

ডন জানিয়েছে, ইমরান খানের দল পাকিস্তান তেহরিক ই ইনসাফের নেতা ফাওয়াদ চৌধুরী অবশ্য অডিওক্লিপে যেসব বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা অস্বীকার করেননি কিংবা এর সঙ্গে দ্বিমত পোষণ করেননি।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়