ঢাকা     বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২৫ ১৪২৯

স্পেনের প্রধানমন্ত্রীসহ শীর্ষ কর্মকর্তাদের কাছে গেলো চিঠি বোমা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৬, ১ ডিসেম্বর ২০২২   আপডেট: ২১:২৭, ১ ডিসেম্বর ২০২২
স্পেনের প্রধানমন্ত্রীসহ শীর্ষ কর্মকর্তাদের কাছে গেলো চিঠি বোমা

স্পেনের প্রধানমন্ত্রী ও মাদ্রিদে নিযুক্ত ইউক্রেনীয় রাষ্ট্রদূতসহ শীর্ষ কর্মকর্তাদের কাছে পাঠানো পাঁচটি চিঠি বোমা নিষ্ক্রিয় করেছে বোমা নিষ্ক্রিয়করণ বিশেষজ্ঞরা। বৃহস্পতিবার দেশটির উপ-স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের কাছে এ কথা বলেছেন।

রাফায়েল পেরেজ জানিয়েছেন, প্রাথমিক ইঙ্গিতগুলি থেকে বোঝা যাচ্ছে, প্যাকেজের পাঁচটিই স্পেনের ভেতর থেকে পাঠানো হয়েছিল। বাড়িতে তৈরি ডিভাইসগুলো বাদামি প্যাকেটে পাঠানো হয়েছিল। এগুলোর ভেতরে দাহ্য পাউডার ও সুক্ষ্ম তার ছিল, যা বিস্ফোরণের পরিবর্তে ‘হঠাৎ আগুন’ তৈরি করবে। এই প্যাকেটগুলো বিভিন্ন দপ্তরের প্রধানদের সম্বোধন করে পাঠানো হয়েছিল।

তিনি আরও জানান, একটি ডিভাইসের বিস্ফোরণ ঘটেছে। এতে মাদ্রিদে ইউক্রেনীয় দূতাবাসের একজন নিরাপত্তা কর্মকর্তা আহত হয়েছে। অন্য তিনটি নিরাপত্তা বাহিনী নিয়ন্ত্রিতভাবে বিস্ফোরণ ঘটিয়েছে এবং একটি তদন্তের উদ্দেশ্যে অক্ষত রাখা হয়েছে।

পেরেজ বলেন, ‘দেখা গেছে এগুলো দেশের মধ্যে থেকে পাঠানো হয়েছিল। তবে আমরা প্রযুক্তিগত প্রতিবেদন ছাড়াই প্রাথমিক পরিদর্শনের ভিত্তিতে এটি অনুমান করছি।’

স্বরাষ্ট্র মন্ত্রণালয় একটি বিবৃতিতে জানিয়েছে, সরকারি ভবনগুলোর চারপাশে নিরাপত্তা জোরদার করতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে। বিশেষ করে পোস্টাল ডেলিভারিগুলো সাবধানে তল্লাশি করতে বলা হয়েছে।
 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়