ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পাকিস্তান দূতাবাসে হামলা চালানো ‘আইএস’ জঙ্গিকে আটক করেছে তালেবান

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১০, ৫ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৭:১৪, ৫ ডিসেম্বর ২০২২
পাকিস্তান দূতাবাসে হামলা চালানো ‘আইএস’ জঙ্গিকে আটক করেছে তালেবান

গত সপ্তাহে আফগানিস্তানের রাজধানী কাবুলে পাকিস্তানের দূতাবাসে হামলার ঘটনায় ইসলামিক স্টেট (আইএস) গ্রুপের এক বিদেশি সদস্যকে আটক করেছে তালেবান সরকার।  

সোমবার (৫ ডিসেম্বর) বিষয়টি গণমাধ্যমকে জানান তালবানের প্রধান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ।

গত বছরের আগস্টে কট্টরপন্থী তালেবান আফগানিস্তানের গণতান্ত্রিক সরকারকে উৎক্ষাত করে ক্ষমতা দখল করে। এখন পর্যন্ত দেশটির বর্তমান সরকারকে বিদেশি কোনো রাষ্ট্র স্বীকৃতি দেয়নি। এরপরও পাকিস্তান সরকার কাবুলে নিজেদের দূতাবাস চালু রেখেছে। 

জাবিউল্লাহ মুজাহিদ জানান, পাকিস্তানের দূতাবাসে হামলায় জড়িত এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তবে হামলাকারীর নাম এবং তিনি কোন দেশের নাগরিক সে বিষয়ে কোনো তথ্য দেননি তিনি। তবে হামলাকারী বিদেশি এবং আইএস সদস্য তা নিশ্চিত করেছেন।

তিনি আরও বলেন, তদন্তে জানা গেছে, আইএস ও বিদ্রোহীরা যৌথভাবে এই হামলা চালায়।

এদিকে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার জানায়, কাবুলে নিযুক্ত রাষ্ট্রদূত উবাইদ উর রহমান নিজামনি পরামর্শের জন্য ইসলামাবাদে রয়েছেন। একই সঙ্গে মন্ত্রণালয়টি জানায়, এই মুহূর্তে কাবুলের দূতাবাস বন্ধ করা বা সেখান থেকে কর্মীদের প্রত্যাহারের কোনো পরিকল্পনা নেই।

গত বছরের আগস্টে ক্ষমতায় ফেরার পর থেকেই তালেবান গোষ্ঠী বিদেশি জঙ্গিদের আফগানিস্তানের মাটি ব্যবহার করতে দেবে না বলে জানিয়ে আসছে। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়