ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

যশোরে করোনা সংক্রমণের হার ৪২ শতাংশ

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১২, ১৩ জুন ২০২১  
যশোরে করোনা সংক্রমণের হার ৪২ শতাংশ

যশোর জেলায় করোনা সংক্রমণের হার এখনও ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে সংক্রমণের হার দাঁড়িয়েছে ৪২ শতাংশে।

রোববার (১৩ জুন) বেলা ১১টার দিকে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে পাঠানোর ক্ষুদে বার্তায় এ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, আজ সকাল থেকে আগের ২৪ ঘণ্টায় করোনায় তিনজনের মৃত্যু হয়েছে। আগের দিন শনাক্তের হার ছিল ২৭ শতাংশ।

স্বাস্থ্যবিভাগের দেওয়া তথ্যে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ৩৪১ জনের নমুনা পরীক্ষা করে ১৪৪ জনের দেহে করোনা পাওয়া গেছে। মে মাসের তুলনায় জুন মাসে শনাক্তের হার অনেক বেশি। 

গত কয়েকদিন ধরে যশোর জেনারেল হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে রোগী ভর্তি বেড়েছে। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আক্তারুজ্জামান বলেন, মাত্রা ২০ শয্যার আইসোলেশন ওয়ার্ডে বর্তমানে দ্বিগুণ রোগী ভর্তি রয়েছে। করোনা ডেডিকেটেড ইউনিটও পূর্ণ হওয়ার পথে। ৮০ শয্যার এ ওয়ার্ডে ৬৩ জন ভর্তি রয়েছেন।

এদিকে, করোনার উর্ধ্বগতির কারণে যশোর পৌরসভা ও নওয়াপাড়া পৌরসভায় লকডাউন চললেও মানুষের চলাচল আগের মতো রয়েছে। স্বাস্থ্যবিধিও মানা হচ্ছে না ঠিকমতো। 

সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, সংক্রমণ প্রতিরোধে সবধরণের উদ্যোগ নেওয়া হয়েছে। হাসপাতালের চিকিৎসা কার্যক্রমও জোরদার করা হয়েছে। রোগীর একটু চাপ থাকলেও তা সামাল দিতে সকলকে নির্দেশনা দেওয়া হয়েছে। 

রিটন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়